'অনুদান-সহ ভাড়া দিয়ে পরিষেবা চালু রাখতে সাহায্য করুন', পোস্টার দিয়ে আর্জি বাসকর্মীদের

তবে এমন পোস্টার দিয়েও তেমন কোনো সাড়া পাওয়া যাচ্ছে না বলেও জানিয়েছেন বাস কর্মীরা

Updated By: Jul 3, 2021, 07:21 PM IST
'অনুদান-সহ ভাড়া দিয়ে পরিষেবা চালু রাখতে সাহায্য করুন', পোস্টার দিয়ে আর্জি বাসকর্মীদের

নিজস্ব  প্রতিবেদন: রাজ্য সরকার বাস চালানোর অনুমতি দিলেও বাধ সেধেছে জ্বালানির দাম। একদিকে বাসভাড়া বাড়েনি। আবার অতিমারীর সময় এতদিন ঘরে বসে থেকে এবার বাস চালাতেও মরিয়া বাস মালিক ও কর্মীরা। কিন্তু ডিজেলের যে দাম তাতে পুরনো বাসভাড়ায় পেষাবে কীভাবে! সেটাই এখন ভাবিয়ে তুলেছে পরিবহণ কর্মীদের।

আরও পড়ুন-কেটে বিক্রির তোড়জোড় চলছিল ২৫ কেজির ডলফিন, খবর পেয়ে ছুটে এলেন বনকর্মীরা

এরকম এক পরিস্থিতিতে বাসকর্মীরাই বাড়তি ভাড়া দেওয়ার আবেদন জানিয়েছেন যাত্রীদের কাছে। তাঁদের আর্জি, এই কঠিন পরিস্থিতিতে যাত্রীরাই ঠিক করুন কত ভাড়া দেবেন।

বাড়তি ভাড়া দেওয়ার আবেদন করে বাসের গায়ে সাঁটা হয়েছে পোস্টারও। সিউড়িতে এমন এক পোস্টারের দেখা মিলল আসানসোল(Asansol) থেকে বহরমপুর ভায়া সিউড়ির একটি বাসে। সেখানে লেখা হয়েছে, 'ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে আমরা অসহায়। যাত্রী সাধারণের প্রতি অনুরোধ, সহানুভূতির সঙ্গে অনুদান সহ বাসভাড়া প্রদান করে পরিষেবা চালু রাখতে সাহায্য করুন।'

আরও পড়ুন-সূচনার ১৫ দিনের মধ্যে ৬২ লক্ষ চাষিকে অনুদান,'কৃষক প্রকল্পে' মোদীকে টেক্কা মমতার

তবে এমন পোস্টার দিয়েও তেমন কোনো সাড়া পাওয়া যাচ্ছে না বলেও জানিয়েছেন বাস কর্মীরা। কিছু মানুষ কিছুটা বাড়তি ভাড়া দিচ্ছেন। তবে অধিকাংশ ক্ষেত্রেই তা দেওয়া হচ্ছে না। এক্ষেত্রে বাস টিকিট কালেক্টরের দাবি, যাত্রীদের কাছে বুঝিয়ে  ভাড়া নিতে হবে। তাছাড়া কোনভাবেই বাস চালানো সম্ভব নয়। এমনিতেই যে তিন দিন বাস চলেছে সেই তিন দিনই মালিকের লোকসান হয়েছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.