সাতদিনের মধ্যে ঘরছাড়াদের ফেরান, বর্ধমান জেলা প্রশাসনকে নির্দেশ জাতীয় SC Commission-এর

বৃহস্পতিবার পূর্ব বর্ধমানের(Bardhaman) জামালপুর ও মিলিকপাড়ায় আক্রান্তদের সঙ্গে কথা বলেন কমিশনের চেয়ারম্যান বিজয় সাম্পালা

Updated By: May 13, 2021, 05:23 PM IST
সাতদিনের মধ্যে ঘরছাড়াদের ফেরান, বর্ধমান জেলা প্রশাসনকে নির্দেশ জাতীয় SC Commission-এর

নিজস্ব প্রতিবেদন: ভোটের ফল প্রকাশ হতেই পূর্ব বর্ধমানের একাধিক জায়গায় রাজনৈতিক হিংসা ছড়িয়ে পড়ে। আক্রান্ত কোথাও বিজেপি, তো কোথাও তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা।  হিংসা কবলিত সেইসব এলাকাগুলির মধ্যে আজ ২ এলাকা ঘুরে দেখেন জাতীয় তপসিলি জাতি কমিশনের চেয়ারম্যান ও প্রতিনিধিরা। তার পরেই জেলা প্রশাসনকে নির্দেশ, সাতদিনের মধ্যে হিংসায় ঘরছাড়াদের ঘরে ফেরাতে হবে।

আরও পড়ুন-সাফল্যের দোরগোড়ায় ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্প, এখন বোরিং মেশিন বেরিয়ে আসার অপেক্ষা

বৃহস্পতিবার পূর্ব বর্ধমানের(Bardhaman) জামালপুর ও মিলিকপাড়ায় আক্রান্তদের সঙ্গে কথা বলেন কমিশনের চেয়ারম্যান বিজয় সাম্পালা। জামালপুরের নবগ্রামে গিয়ে তিনি দেখা করেন, নিহত কাকলি ক্ষেত্রপালের বাড়ির লোকজনের সঙ্গে। এরপর মিলিকপাড়ায় যেসব জায়গায় ঘরবাড়ি ভাঙা হয়েছে সেখানে গিয়েও লোকজনের কথা বলেন। তাঁর সঙ্গে ছিলেন জেলা প্রশাসনের প্রতিনিধিরা। প্রসঙ্গত, ভোট পরবর্তি রাজনৈতিক হিংসায় জামালপুরে(Jamalpur) খুন হন ৩ জন। এছাড়াও কেতুগ্রামে খুন হন একজন।

আরও পড়ুন-শহরের বেশিরভাগ ওয়ার্ডে TMC হারতেই শুরু হকার উচ্ছেদ! সরগরম বোলপুর

এদিন ওই দুই জায়গা ঘুরে দেখার পর বিজয় সাম্পালা বৈঠক করেন জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা ও জেলা পুলিস সুপার কামনাশীষ সেনের সঙ্গে। বৈঠক শেষে সাংবাদিকদের তিনি জানান, বহু মানুষ ঘরছাড়া। বহু ঘরবাড়ি ভাঙচুর করা হয়েছে। এনিয়ে অনেক অভিযোগ এসেছে। পুলিস সুপারকে নির্দেশ দিয়েছি, এক সপ্তাহের মধ্যে ঘরছাড়াদের তাদের ঘরে ফেরাতে হবে। পাশাপাশি যারা ওই ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। সাত দিনের মধ্যে ব্যবস্থা না নেওয়া হলে কমিশনের ভাইস চেয়ারম্যান এসে প্রশাসনেক কাজের অগ্রগতি দেখে যাবেন।

.