পথ দুর্ঘটনা রুখতে বর্ধমান পুলিসের নানা উদ্যোগ

পথ দুর্ঘটনা রুখতে পুলিসের নানা উদ্যোগ। বার্ধমানে জন সচেতনতা বাড়াতে মক আদালত বসল পুলিসের উদ্যোগে। আবার বাঁকুড়ায় তীব্র গরমে যাতে পথ যাত্রীদের কষ্ট না হয় সেজন্য জলছত্র বসাল পুলিস।

Updated By: Apr 8, 2017, 10:37 PM IST
পথ দুর্ঘটনা রুখতে বর্ধমান পুলিসের নানা উদ্যোগ
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : পথ দুর্ঘটনা রুখতে পুলিসের নানা উদ্যোগ। বার্ধমানে জন সচেতনতা বাড়াতে মক আদালত বসল পুলিসের উদ্যোগে। আবার বাঁকুড়ায় তীব্র গরমে যাতে পথ যাত্রীদের কষ্ট না হয় সেজন্য জলছত্র বসাল পুলিস।

পুলিস, ছোলা-গুড় খাওয়াচ্ছে। একটু জিরোলে ঠাণ্ডা জল। বাঁকুড়ার তেতাল্লিশ পেরানো গরমে জলছত্র খুলেছে পুলিস। রাস্তা দিয়ে বাইকে যাওয়ার সময় পুলিস পথ আটকালে ভয় না পাওয়াটাই অস্বাভাবিক। ভয়---, এই বুঝি ফাইন করলো পুলিস। কিন্তু ভয়ের কিছুই নেই, বাঁকুড়ার পুলিস জল খাওয়াচ্ছে।

আরও পড়ুন- সোনারপুরের পর খড়দা, গোল্ড ফিনান্স অফিসে ডাকাতি করতে এসে মহিলাকে গুলি

বাঁকুড়ার পুলিস জল খাওয়ালেও বর্ধমানে কিন্তু অন্য দৃশ্য। দুর্ঘটনা রুখতে কলেজ পড়ুয়াদের নিয়ে মক বিচারসভা বসাল পুলিস। গলসির কুলগড়িয়াচটিতে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে এই মক বিচারসভা বসে। নিয়ম না মানা গাড়ি চালকদের তিরষ্কারের পাশাপাশি জরিমানাও করা হয়েছে।

গত এক মাসে বর্ধমানের দু'নম্বর জাতীয় সড়কে পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে বহু। উদ্বেগ প্রকাশ করেছেন খোদ মুখ্যমন্ত্রী। তার পরপরই দুর্ঘটনা রুখতে পুলিস যথেষ্ট কড়া ব্যবস্থা নেওয়া শুরু করেছে। এরপর সচেতনা বাড়াতে মক বিচারসভা।

.