মধ্যরাতে জঙ্গলে এনে করোনা রোগীর দেহ সত্কার করছে পুলিস‌! গুজব ঘিরে রণক্ষেত্র বাঁকুড়া

গভীর রাত পর্যন্ত দফায় দফায় বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। চলে জনতা-পুলিস খন্ডযুদ্ধও । ঘটনায় দুজন পুলিস কর্মী আহত হন।

Updated By: Aug 13, 2020, 08:57 AM IST
মধ্যরাতে জঙ্গলে এনে করোনা রোগীর দেহ সত্কার করছে পুলিস‌! গুজব ঘিরে রণক্ষেত্র বাঁকুড়া
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন:  রাতে জঙ্গলের মধ্যে এক ব্যাক্তির মৃতদেহ সৎকারের চেষ্টা! সেই ব্যক্তি নাকি আবার করোনা আক্রান্ত‌! পুলিসের বিরুদ্ধে বিস্ফোরক  এই অভিযোগ ছড়িয়ে পড়ে দাবানলের মতো । আর কেবল সন্দেহের ওপর ভিত্তি করেই বুধবার রাতে রণক্ষেত্রের চেহারা নেয় বাঁকুড়ার জয়পুর থানার চেক পোস্ট এলাকা ।  গভীর রাত পর্যন্ত দফায় দফায় বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। চলে জনতা-পুলিস খন্ডযুদ্ধও । ঘটনায় দুজন পুলিস কর্মী আহত হন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গতকাল ওন্দা কোভিড হাসপাতালে মৃত্যু হয় জয়পুর ব্লকের রাউৎখন্ড এলাকার বাসিন্দা জিতেন মন্ডলের।  জয়পুরের জঙ্গলে রাতের অন্ধকারে পুলিস ও প্রশাসন ওই ব্যাক্তির মৃতদেহ সৎকারের চেষ্টা করছিল খবর ছড়িয়ে পড়ে জঙ্গল লাগোয়া আশপাশের গ্রামগুলিতে।

আরও পড়ুন: প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল, জানালেন ছেলে অভিজিত্
এরপরই করোনা আক্রান্তর মৃতদেহ তাঁদের এলাকায় সৎকার করা চলবে না এই দাবি তুলে জয়পুর চেক পোস্টের কাছে বিষ্ণুপুর জয়পুর সড়ক অবরোধ করেন স্থানীয়রা। বেশ কিছুক্ষণ অবরোধ চলার পর পুলিশ অবরোধ তুলতে গেলে শুরু হয়ে যায় জনতা পুলিস খন্ডযুদ্ধ।  ঘটনায় দু'জন পুলিস জখম হন। এরপরই পুলিস  লাঠিচার্জ করে উত্তেজিত জনতাকে সরিয়ে দেয় বলে অভিযোগ।
ঘটনায় বেশ কয়েকজন গ্রামবাসীও আহত হয়েছেন বলে দাবি।  স্থানীয়দের অভিযোগ, মৃত ব্যক্তি করোনা আক্রান্ত ছিলেন । আর এইভাবে রাতের অন্ধকারে অন্য জায়গা থেকে দেহ এনে এলাকায় সৎকার করা হলে এলাকায় সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে। কেবল সন্দেহতেই চলতে থাকে বিক্ষোভ ।

.