Bangaon-Sealdah Route: পুলিসি হস্তক্ষেপে কাটল অচলাবস্থা, ১৯ ঘণ্টা পর অবরোধ উঠল ঠাকুরনগরে

দিনভর অবরোধে ব্যাহত ট্রেন চলাচল।

Updated By: Jan 5, 2022, 10:24 PM IST
Bangaon-Sealdah Route: পুলিসি হস্তক্ষেপে কাটল অচলাবস্থা, ১৯ ঘণ্টা পর অবরোধ উঠল ঠাকুরনগরে

নিজস্ব প্রতিবেদন: টানা ১৯ ঘণ্টা! রাতভর বিক্ষোভের প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছিল। শেষপর্যন্ত পুলিসের হস্তক্ষেপে অবরোধ উঠল শিয়ালদহ-বনগাঁ শাখার ঠাকুরনগর স্টেশনে (Thakurnagar Station)। ফের শুরু হল ট্রেন চলাচল।

করোনা বাড়বাড়ন্ত। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। রাজ্যে কড়া বিধিনিষেধ (Covid Protocol) জারি করেছে সরকার। বন্ধ হয়ে গিয়েছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়। আর লোকাল ট্রেন (Local Train)? মুখ্যসচিব জানিয়েছিলেন, সন্ধে ৭ টা পর্যন্ত ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন। সোমবার সন্ধ্যায় অফিস থেকে বাড়ি ফেরার জন্য স্টেশনে ভিড় করেছিলেন বহু মানুষ। কিন্তু ট্রেন না পেয়ে একসময়ে ধৈর্য্যে বাঁধ ভাঙে তাঁদের। তুমুল বিক্ষোভ শুরু হয় হাওড়া ও বিধাননগর স্টেশন। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে, সন্ধে ৭ নয়, রাত ১০টা পর্যন্ত লোকাল ট্রেন চালু রাখার সিদ্ধান্ত নেয় নবান্ন। সেই সিদ্ধান্ত কার্যকর হওয়ার পর এবার শিয়ালদহ-বনগাঁ শাখার ঠাকুরনগরে স্টেশনে ১৯ ঘন্টা অবরোধ করলেন নিত্যযাত্রীরা। দিনভর ব্যাহত হল ট্রেন চলাচল।

আরও পড়ুন: মর্মান্তিক! হাড় কাঁপানো ঠান্ডা থেকে বাঁচতে আগুনের 'শরণ', পুড়ে মৃত্যু ২ বৃদ্ধার

রেল সূত্রে খবর, রাজ্যে নাইট কার্ফুর কারণে এখন ভোর ৫টা পর্যন্ত বন্ধ থাকছে লোকাল ট্রেন। একটি ট্রেন ছাড়ত ভোর ৩টে ১০ মিনিটে, আর অপরটি  ৪.৪৫ মিনিটে। বনগাঁ-শিয়ালদহ শাখার ঠাকুরনগর স্টেশন থেকে প্রথম ও দ্বিতীয় লোকাল-ও বাতিল হয়ে গিয়েছে। ওই দুটি ট্রেন চালু করার দাবিতেই গতকাল, বুধবার মধ্যরাত থেকে ঠাকুরনগরে রেলগেটের সামনে অবরোধ করেছিলেন নিত্যযাত্রীরা। বিক্ষোভকারীদের বেশিরভাগই ফুল ব্যবসায়ী। তাঁদের বক্তব্য, প্রথম  দ্বিতীয় ট্রেনে ফুল নিয়ে কলকাতায় যান। এখন ভোরের ওই দুটি ট্রেন যদি না চলে, তাহলে আর কলকাতা যেতে পারবেন না। ব্যবসা বন্ধ হয়ে যাবে। না খেয়ে মরতে হবে। 

আরও পড়ুন: Alipurduar: 'জলধারিনী ডুয়ার্স', জলাধার সংস্কারে চালু হল নয়া প্রকল্প

রাত গড়িয়ে সকাল হয়ে যায়। এদিন দিনভর অবরোধ চালিয়ে যান বিক্ষোভকারীরা। বস্তুত, যতক্ষণ না দাবি পূরণ হচ্ছে, ততক্ষণ পর্যন্ত অবরোধ চালিয়ে যাওয়ার সিদ্ধান্তও নিয়েছিলেন তাঁরা। ঠাকুরনগর স্টেশনে রেলগেটের সামনে তাঁবু বানিয়ে রাতে খাওয়াদাওয়ার প্রস্তুতি চলছিল পুরোদমে। কিন্তু বাদ সাধল পুলিশ! সন্ধে নাগাদ স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় কার্যত জোর করেই তুলে দেওয়া হল অবরোধ। 

বিধিনিষেধের গেরোয়  প্রথম ও দ্বিতীয় লোকাল ট্রেন বাতিল হয়ে গিয়েছে শিয়ালদহ-ক্যানিং লাইনেও (Sealdah-Canning)। ঠাকুরনগরের মতোই এদিন ভোর থেকে তালদি স্টেশনে অবরোধ শুরু করেছিলেন যাত্রীরা। ঘণ্টা ছয়েক পর অবশ্য সেই অবরোধ ওঠে যায়।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.