Zee24Ghanta Impact: মালদহে বৃদ্ধ দম্পতির পাশে পুলিস, জমি ফেরতের আশ্বাস

টানা ৩ দিন খোলা আকাশের নীচে নব্বই বছরের বৃদ্ধ ও তাঁর স্ত্রী।

Updated By: Nov 17, 2021, 04:49 PM IST
Zee24Ghanta Impact: মালদহে বৃদ্ধ দম্পতির পাশে পুলিস, জমি ফেরতের আশ্বাস

নিজস্ব প্রতিবেদন: জি ২৪ ঘণ্টার খবরের জের। মালদহের হরিশ্চন্দ্রপুরে ঘরছাড়া বৃদ্ধ দম্পতির পাশে পুলিস। অভিযুক্তের সন্ধানে শুরু হল তল্লাশি। বসত বাড়ি ও জমি ফিরিয়ে দেওয়ার আশ্বাস দিল প্রশাসন।

জানা গিয়েছে, হরিশ্চন্দ্রপুরের তেঁতুলবাড়ি গ্রামের বাসিন্দা ওই দম্পতি। তাঁদের বসত বাড়িটি রাস্তার ধারে। একেবারেই হতদরিদ্র পরিবার। দুই ছেলে ভিনরাজ্যে শ্রমিকের কাজ করেন। ঘরছাড়া হতে হল কেন? অভিযোগ, ওই বৃদ্ধ দম্পতিকে তাদের জমি থেকে উচ্ছেদ করেছেন নাসিরুদ্দিন নামে এক ব্যক্তি। স্থানীয় বাসিন্দাদের দাবি,  জমি কেনাবেচার ব্যবসা করেন। এলাকায় অত্যন্ত প্রভাবশালী হিসেবে পরিচিত তিনি। স্রেফ রাজনৈতিক যোগাযোগই নয়, নাসিরুদ্দিনের নাকি নিজস্ব একটি বাহিনীও আছে! সেকারণেই গোটা ঘটনাটি দেখলেও প্রতিবাদ করার সাহস পাননি কেউ।

আরও পড়ুন: Zee24Ghanta Impact: বন্ধ হল নদী ভরাটের কাজ, রিপোর্ট দেবে তদন্ত কমিটি

এদিকে জমি-বাড়ি হারিয়ে টানা তিন দিন খোলা আকাশে নিচে থাকতে হয়েছে ওই বৃদ্ধ দম্পতিকে। অভিযোগ দায়ের করেছেন হরিশ্চন্দ্রপুর থানায়। কিন্তু কোনও সুরাহা হয়নি। কীভাবে এমন ঘটনা ঘটল? বৃদ্ধের স্ত্রী দাবি, বসত বাড়ি ও জমি কেনার জন্য ১০ হাজার টাকা অগ্রিম দিয়েছিলেন নাসিরুদ্দিন। এমনকী, গ্রামের অন্যত্র জমি দেওয়ারও প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। তাহলে? বাকি টাকা ও অন্যত্র জমি পাননি, উল্টে ওই দম্পতিকে তাদের জমি থেকে উচ্ছেদ করা হয় বলে অভিযোগ। এই খবর জি ২৪ ঘণ্টায় সম্প্রচারিত হওয়ার পর নড়চড়ে বসল প্রশাসন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.