Birbhum News: অস্ত্র কারখানায় রেড! দুষ্কৃতীদের হাতে আক্রান্ত পুলিস, গুরুতর আহত হয়ে ভর্তি হাসপাতালে

Police attacked in Birbhum: অস্ত্র কারখানায় রেইড চালাতে গিয়ে ফের দুষ্কৃতীদের হাতে আক্রান্ত লাভপুর থানার পুলিস। ৪ টে আগ্নেয়াস্ত্র ৮ রাউন্ড-সহ দু দুজনকে গ্রেফতার করে লাভপুর থানার পুলিস। এই ঘটনায় একজন পুলিস কর্মীর পা ভেঙে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Updated By: Mar 7, 2024, 02:56 PM IST
Birbhum News: অস্ত্র কারখানায় রেড! দুষ্কৃতীদের হাতে আক্রান্ত পুলিস, গুরুতর আহত হয়ে ভর্তি হাসপাতালে
প্রতীকী ছবি

প্রসেনজিৎ মালাকার: লাভপুর থানার পুলিস গোপন সূত্রে খবর পেয়ে, গতকাল দুপুর প্রায় ৩ টে নাগাদ রেড চালাতে গিয়ে পুলিসকে লক্ষ্য করে মুড়ি-মুরকির মত বোমাবাজি ও গুলি চলে লাভপুরের হাতিয়া গ্রামে। পুলিস সূত্রে জানা যায়, লাভপুর থানা গোপন সূত্র জানতে পারে লাভপুরের হাতিয়া গ্রামে আগ্নেয়াস্ত্র তৈরি হচ্ছিল। খবর পেয়ে বিশাল পুলিসবাহিনী  নিয়ে হাতিয়া গ্রামে অস্ত্র কারখানায় রেইড চালায়। এমনকি পুলিসের গাড়িকে লক্ষ্য করে বোমা মেরেছে বলে খবর। এই ঘটনায় একজন কর্মরত কনস্টেবলের পা ভেঙে যায়। 

আরও পড়ুন, উত্তরবঙ্গের‌ সবচেয়ে বড় শিবমূর্তি প্রতিষ্ঠার পরে ম্যাজিক এলাকায়! সবকিছু দেখে থ গ্রামবাসীরা...

অস্ত্র কারবারিদের ধরতে গেলে পুলিস ও পুলিসের গাড়িতে লক্ষ্য করে লাগাতার বোমা ছুড়তে থাকে দুষ্কৃতীরা। তারপর, পুলিস দু-জনকে গ্রেফতার করে নিয়ে আসে। অভিযুক্তদের নাম শেখ আব্বাসউদ্দিন বয়স ২৩ বছর বাড়ির লাভপুর থানার হাতিয়া গ্রামে। শেখ জামাল বয়স ৫০ বছর বাড়ি পারুই থানার কেন্দুয়া গ্রামে। অস্ত্র কারখানা থেকে ২ টি ওয়ান শাটার পাইপ গান ২ টি মাস্কেট ও ৮ রাউন্ডগুলি-সহ অস্ত্র তৈরি করা বিভিন্ন সরঞ্জাম বাজেয়াপ্ত করে নিয়ে আসে।

পুলিস ও পুলিসের গাড়িতে লক্ষ্য করে বোমাবাজি করার খবর জানতে পেরে বোলপুর এসডিপি রিকি আগারওয়াল লাভপুর থানায় আসেন। এই ঘটনায় একজন পুলিস কর্মীর পা ভেঙে যায়। গ্রেফতার হওয়া দুষ্কৃতীকে বৃহস্পতিবার বোলপুর মহকুমা আদালতে তোলা হয়। ১৪ দিনের রিমান্ডে চাইবে পুলিস। প্রসঙ্গত, গত আড়াই বছরে লাভপুর থানার পুলিসকে ৩ বার বোমা মারার ঘটনা ঘটল। একবার নয়, দু-বার নয়, ৩ বার পুলিসকে লক্ষ্য করে বোমা মারার ঘটনা ঘটলো শুধু বীরভূমের লাভপুর থানার পুলিসকে। শুধু হাতিয়া গ্রামে ২ বার আক্রান্ত হয় পুলিস।

২০২১ সালের ১৫ আগস্ট রাতে লাভপুর থানার পুলিস নকল সোনার কয়েন ব্যবসায়ীদের ধরতে গিয়ে কয়েন ব্যবসায়ীদের হাতে আক্রান্ত ও পুলিসকে লক্ষ্য করে বোমা মারে লাভপুর থানার পুলিসকে। তারপরের দিন অর্থাৎ ১৬ ই আগস্ট তৎকালীন এসডিপির নেতৃত্বে ও লাভপুর থানার বিশাল পুলিসবাহিনী গেলে ফের পুলিসের গাড়িকে লক্ষ্য করে বোমা মারে নকল সোনার কয়েন ব্যবসায়ীরা। 

তারপর, ২০২৩ সালে ১৭ই জানুয়ারি লাভপুর থানার মীরবাঁদ পুলিস ক্যাম্পের অফিসার পার্থ সারথি সাহা দর্বারপুর গ্রামে একটি মেলায় ডিউটিতে কর্মরত অবস্থায় অফিসারকে লক্ষ্য করে বোমা মারার অভিযোগ উঠেছিল। বোমা পিঠে লেগে গুরুতর আহত হয়েছিলেন ওই অফিসার। গতকাল দুপুরে ফের লাভপুরের হাতিয়া গ্রামে আক্রান্ত পুলিস।

আরও পড়ুন, South Dinajpur: ফ্রিজ হওয়া প্রকল্প ডি-ফ্রিজ করছে রেল মন্ত্রক; ভোটের আগে 'গিমিক' বলে কটাক্ষ তৃণমূলের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.