North Bengal: ঘরের মধ্যে ভয়ঙ্কর বিষাক্ত কোবরা, আতঙ্কে বিনিদ্র রাত কাটাল পরিবার

মালবাজার মহকুমার নাগ্রাকাটা ব্লকের লুকসান গ্রাম পঞ্চায়েত এলাকার ঘটনা।

Updated By: Aug 8, 2021, 02:53 PM IST
North Bengal: ঘরের মধ্যে ভয়ঙ্কর বিষাক্ত কোবরা, আতঙ্কে বিনিদ্র রাত কাটাল পরিবার

নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গে ক্রমেই বেড়ে চলেছে সাপের উপদ্রব। বর্ষাকালে বাড়ির চারপাশ থেকেও বেরিয়ে পড়ছে বিষাক্ত সাপ। এবার শোবার ঘরে ঢুকে পড়ল বিষাক্ত স্পেক্টকেল কোবরা (SPECTICLE COBRA)। মালবাজার মহকুমার নাগ্রাকাটা ব্লকের লুকসান গ্রাম পঞ্চায়েত এলাকার ঘটনা। 

জানা গিয়েছে, লুকসান এলাকার বাসিন্দা কানাইয়া প্রসাদের বেড রুমে গতকাল গভীর রাতে এই সাপটিকে দেখতে পাওয়া যায়। রাত থেকে বিছানার পাশে দরজার কাছে ছিল এই সাপটি। ভয়ে সারা রাত জেগেই কাটায় কানাইয়া প্রসাদের পরিবার। 

রবিবার সকালে নাগ্রাকাটার সর্প প্রেমী সৈয়দ বাবুনকে ডেকে বহু কষ্টে উদ্ধার হয় এই স্প্যাক্টিকাল কোবরা সাপটিকে। রবিবার সাপটিকে উদ্ধার করে বন দফতরের হাতে তুলে দেয় বাবুন। 

আরও পড়ুন, Weather Today: কাটবে না দুর্যোগ, কালো মেঘে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস

তবে কপাল ভাল, রাতেই বাড়ির লোকের নজরে আসে সাপটি। সাধারণত এই সময় বৃষ্টির কারণে সাপদের আস্তানায় জল জমে গেছে। সেই জন্যই বিভিন্ন বাড়িতে বা উঁচু জায়গায় চলে আসছে এ ধরণের সাপ। 

প্রায়শই উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় সাপের দেখা মিলছে। কিছুদিন আগেই দু'দিনে দু'টি বড় পাইথন উদ্ধার করেছেন বন দপ্তরের কর্মীরা। দু'টি পাইথনই জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে। খাবারের খোঁজেই কোনও ভাবে পাইথন দু'টি চলে এসেছিল বলে জানা গিয়েছিল।  

বন দপ্তর সূত্রে জানা গিয়েছিল, মঙ্গলবার দুপুরে তারঘেরা এলাকায় এক ব্যক্তির সব্জি বাগানের মধ্যে ১৩ ফুটের একটি পাইথন  দেখতে পান এলাকার মানুষজন। খবর পেয়ে তারঘেরা বন দপ্তরের কর্মীরা গিয়ে পাইথনটিকে খাঁচাবন্দি করে এনে জঙ্গলে ছেড়ে দেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.