এলাকাবাসীর বিরোধে বন্ধ হল শ্মশানের চুল্লি নির্মাণের কাজ; জেলে ঢোকানোর হুঁশিয়ারি গৌতমের

এনিয়ে গৌতম দেব বলেন, মহানন্দা নদী(Mahananda River) থেকে যারা বালি, পাথর চুরি করে তাদের মদতেই শ্মশানের কাজ বন্ধ হয়েছে

Updated By: Jun 14, 2021, 05:42 PM IST
এলাকাবাসীর বিরোধে বন্ধ হল শ্মশানের চুল্লি নির্মাণের কাজ; জেলে ঢোকানোর হুঁশিয়ারি গৌতমের

নিজস্ব প্রতিবেদন: শ্মশানের বিদ্যুতিক চুল্লি নির্মাণের কাজ বন্ধ করে দেওয়ার পেছনে যারা রয়েছে তাদের জেলে ঢোকাব। এমনই হুঁশিয়ারি দিলেন শিলিগুড়ি পুরসভার পুর প্রশাসক বোর্ডের চেয়ারম্যান গৌতম দেব।

আরও পড়ুন-'চর্বি ঝরে গেলে শরীরের ভাল হয়', দলত্যাগীদের কটাক্ষ Dilip Ghosh-এর

শিলিগুড়িতে(Siliguri) পুরসভার দুটি শ্মশান রয়েছে। একটি কিরণচন্দ্র শ্মশান এবং অন্যটি হল শহরের অদূরে সাহুডাঙ্গি শ্মশান। করোনায় মৃতদের দেহ সত্কারের জন্য পুরসভা নির্দিষ্ট করে দিয়েছে সাহুডাঙ্গি শ্মশানটিকে। ফলে দিন দিন চাপ বাড়ছে কিরণচন্দ্র শ্মশানের উপরে। সেই চাপ কমাতেই শহরের ৪২ নম্বর ওয়ার্ডে নতুন একটি বিদ্যুতিক চুল্লির তৈরির জন্য জমি চিহ্নিত করে পুরসভা।

ওই শ্মশান তৈরির উদ্দেশ্যে শুরু হয়েছিল জমি মাপজোকের কাজ। খবর পেয়েই ৪২ নম্বর ওয়ার্ডের ওই জায়গায় কয়েক শো লোক এসে সেই কাজ বন্ধ করে দেন। বাধা পেয়ে ফিরে যান সরকারি কর্মীরা। এনিয়ে সরব পুর প্রশাসক বোর্ডের চেয়ারম্যান গৌতম দেব(Goutam Deb)।

আরও পড়ুন-শিশির-সুনীলের সাংসদ পদ খারিজের দাবি, ফের স্পিকারকে ফোন Sudip Banerjee-র

এনিয়ে গৌতম দেব বলেন, মহানন্দা নদী(Mahananda River) থেকে যারা বালি, পাথর চুরি করে তাদের মদতেই শ্মশানের কাজ বন্ধ হয়েছে। যারা ওইসব করেছে তাদের কোমরে দড়ি বেঁধে জেলে ঢোকাব। যে জায়গায় শ্মশান তৈরি করা হচ্ছে তা লোকালয় থেকে অনেকটা দূরে। যারা প্রতিবাদ করছে তারা এলাকার কেউ নয়। শ্মশান হলে ওই এলাকা বালি, পাথর চুরিতে সমস্যা হবে তাই এসব করছে তারা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.