Hooghly: মাসের পর মাস ধরে পানীয় জলের হাহাকার গ্রামে! গরমের আগেই বিপত্তি...

Hooghly: গ্রামে জল প্রকল্পের গভীর নলকূপ ও ট্যাংক থাকলেও পানীয় জল পাচ্ছেন না গ্রামবাসীরা। দীর্ঘ তিন মাস ধরে পানীয় জলের হাহাকার পড়ছে গ্রামে।

Updated By: Feb 27, 2024, 01:39 PM IST
Hooghly: মাসের পর মাস ধরে পানীয় জলের হাহাকার গ্রামে! গরমের আগেই বিপত্তি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গ্রামে জল প্রকল্পের গভীর নলকূপ ও ট্যাংক থাকলেও পানীয় জল পাচ্ছেন না গ্রামবাসীরা। দীর্ঘ তিন মাস ধরে পানীয় জলের হাহাকার চলছে গ্রামে। 

আরও পড়ুন: Malbazar: পূরণ হল নিদাম চা-বাগানের দীর্ঘদিনের সেতুর দাবি...

আর এজন্য দূর থেকে পানীয় জল বয়ে আনতে হচ্ছে গ্রামবাসীদের। তাঁদের একরকম বাধ্য হয়েই ব্যবহার করতে হচ্ছে পুকুরের জল। বারবার স্থানীয় গ্রাম পঞ্চায়েতে বলা সত্ত্বেও কোনও ব্যবস্থা নেয়নি পঞ্চায়েত বলে অভিযোগ গ্রামবাসীদের। তাঁদের দাবি, দায় এড়ানোর চেষ্টা করছেন পঞ্চায়েত সদস্য।

গোঘাটের পশ্চিমপাড়া গ্রাম পঞ্চায়েতের ঝরিয়া গ্রামে বেশ কিছু দিন ধরেই চলছে তীব্র জলকষ্ট। উল্লেখ্য, প্রায় এক বছর আগে পশ্চিমপাড়া গ্রাম পঞ্চায়েত থেকে জল প্রকল্পের গভীর নলকূপ ও জলের ট্যাংকের কংক্রিটের নির্মাণ তৈরি করা হয়েছিল ঝরিয়া গ্রামে। কিন্তু কয়েক মাস যেতে না যেতেই সেখানে আর জল আসছে না ট্যাপে। পাড়ার লোকজন একটি নির্দিষ্ট জায়গায় এই ট্যাংক থেকে পানীয় জল সংগ্রহ করতেন। কিন্তু সেই ট্যাপেও জল পড়ে না প্রায় তিন মাস হতে চলল। 

আরও পড়ুন: Kuber Blessings: এই দেবতাকে চেনেন? এঁর কৃপা পেলে সারা জীবন অভাব হবে না ধনসম্পত্তির...

এ নিয়ে স্থানীয়দের অভিযোগ, নতুন জল প্রকল্পের ট্যাংকের উদ্বোধনের পরে মাত্র চার-পাঁচ মাস তাতে জল মিলেছিল। কিন্তু তারপর থেকে আর জল পড়ে না। অথচ কোনও খোঁজ নেননি পঞ্চায়েত থেকে পঞ্চায়েত সদস্য। প্রশ্ন উঠছে, পানীয় জলকষ্টের কথা বারবার পঞ্চায়েতে জানানো হলেও কেন ব্যবস্থা নেয়নি পঞ্চায়েত? কেন এখনও স্থানীয় সাধারণ মানুষকে পুকুরের জল ব্যবহার করতে হবে? যদিও এনিয়ে সরাসরি কিছু বলতে চাইছেন না পঞ্চায়েত প্রধান থেকে সরকারি আধিকারিকরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.