Jalpaiguri: পানীয় জলের দাবিতে জাতীয় সড়ক অবরোধ স্থানীয় বাসিন্দাদের, এল প্রশাসন...

Jalpaiguri: গরম পড়তেই জলপাইগুড়িতে জলের জন্য হাহাকার। পানীয় জলের দাবিতে জলের ড্রাম, বালতি, হাঁড়ি, কলসিহাতে পথ-অবরোধ বাসিন্দাদের। ভোটের মুখে এ ধরনের অবরোধ আন্দোলনের ফলে অস্বস্তিতে প্রশাসন।

Updated By: Mar 18, 2024, 02:12 PM IST
Jalpaiguri: পানীয় জলের দাবিতে জাতীয় সড়ক অবরোধ স্থানীয় বাসিন্দাদের, এল প্রশাসন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'বাড়ি-বাড়ি পানীয় জল পৌঁছলে ভোট পাবে! যে দল বাড়ি-বাড়ি জল পৌঁছে দেবে তাকেই ভোট দেব!'-- পানীয় জলের দাবিতে জাতীয় সড়ক অবরোধ করে এমনই দাবি জানালেন জলপাইগুড়ির বানারহাটের এলআরপি মোড়ের বাসিন্দারা।

আরও পড়ুন: MIRV-Capability: ভারতের নতুন অস্ত্রে ভয়ে কাঁপছে পাকিস্তান? কোন ক্ষেপণাস্ত্র দিয়ে জবাব দিতে চাইছে তারা?

পানীয় জলের দাবিতে সোমবার বানারহাটের এলআরপি মোড়-সংলগ্ন এলাকায় বানারহাট থেকে চালসাগামী জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান এলআরপি মোড়-সংলগ্ন হাইওয়ের বাসিন্দারা। বিক্ষোভকারীদের অভিযোগ,
দীর্ঘ কয়েক মাস ধরে তাঁরা নিয়মিত পানীয় জল পাচ্ছেন না। বিষয়টি নিয়ে একাধিকবার প্রশাসনের দ্বারস্থ হলেও পানীয় জলের এই সমস্যার কোনও সমাধান হয়নি বলেই অভিযোগ তাঁদের।

তাঁদের আরও অভিযোগ, প্রত্যকেবার ভোটের আগে শুধু প্রতিশ্রুতি মেলে। কিন্তু কাজের কাজ কিছু হয় না। তাই বাধ্য হয়ে এদিন তাঁরা পথ অবরোধ করেন, বলে দাবি করেন। 

স্থানীয় বাসিন্দাদের দাবি, আগে বাড়ি-বাড়ি পানীয় জল পৌঁছে দিতে হবে, তা হলেই তাঁরা ভোট দেবেন। এবং যে দল বাড়িতে পানীয় জল পৌঁছে দেবে সেই দলকে তাঁরা ভোট দেবেন! 

আরও পড়ুন: Bengal weather Today: আজ কালবৈশাখী! আগামী কয়েকদিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা, কবে ভালো হবে আবহাওয়া?

এদিকে দীর্ঘক্ষণ পথ অবরোধের ফলে জাতীয় সড়কের দু'দিকেই যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বানারহাট থানার পুলিস এবং ব্লক প্রশাসনের আধিকারিকরা। প্রশাসনের তরফে বিক্ষোভকারীদের আশ্বাস দেওয়া হয়। সেই আশ্বাস পেয়ে অবশেষে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা। তবে তাঁরা হুঁশিয়ারি দিয়ে রেখেছেন, অবিলম্বে জলের সমস্যার সমাধান না করা হলে আগামী দিনে তাঁরা বৃহত্তর আন্দোলনে নামবেন!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.