লাখ টাকার রাত্রিনিবাসে ঠাঁই জোটে না রোগীর আত্মীয়দের!

লক্ষাধিক টাকা ব্যয়ে বারুইপুর মহকুমা হাসপাতালে রোগীর আত্মীয়দের জন্য তৈরি করা হয়েছিল রাত্রিনিবাস। কিন্তু অভিযোগ, উদ্বোধনের ৭ মাস পরেও সেই রাত্রিনিবাস ব্যবহারযোগ্য নয়। ফলে বাধ্য হয়ে শীতের রাতে কনকনে ঠান্ডায় রাস্তাতেই থাকতে হচ্ছে রোগীর আত্মীয়দের।

Updated By: Jan 21, 2018, 04:13 PM IST
লাখ টাকার রাত্রিনিবাসে ঠাঁই জোটে না রোগীর আত্মীয়দের!

নিজস্ব প্রতিবেদন : লক্ষাধিক টাকা ব্যয়ে বারুইপুর মহকুমা হাসপাতালে রোগীর আত্মীয়দের জন্য তৈরি করা হয়েছিল রাত্রিনিবাস। কিন্তু অভিযোগ, উদ্বোধনের ৭ মাস পরেও সেই রাত্রিনিবাস ব্যবহারযোগ্য নয়। ফলে বাধ্য হয়ে শীতের রাতে কনকনে ঠান্ডায় রাস্তাতেই থাকতে হচ্ছে রোগীর আত্মীয়দের।

দূরদূরান্ত থেকে আসা রোগীদের পরিবার রাতে যাতে বিশ্রাম নিতে পারে সেকথা চিন্তা করেই মাস সাতেক আগেই সরকারি অর্থে তৈরি হয় রাত্রিনিবাস। বারুইপুর মহকুমা হাসপাতাল ও বারুইপুর সুপার স্পেশালিটি হাসপাতালের মাঝখানে আবাসন দফতরের টাকায় তৈরি হয় রাত্রিনিবাসের চারতলা বিল্ডিং। ঢাকঢোল পিটিয়ে রাত্রি নিবাসের উদ্বোধন করেন মেয়র শোভন চট্টোপাধ্যায়।

আরও পড়ুন, স্বর্ণঋণ প্রদানকারী সংস্থায় ডাকাতিতে গ্রেফতার মূল অভিযুক্ত-সহ ৯

কিন্তু অভিযোগ, উদ্বোধনের সাত মাস পেরিয়ে গেলেও কোনও রোগীর পরিবারকে এখনও ব্যবহার করতে দেওয়া হয়নি রাত্রিনিবাস। ফলে শীতের রাতে হাসপাতালের বাইরের ফুটপাতেই রাত কাটাতে হচ্ছে রোগীর পরিবারকে। রাত্রি নিবাস পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে বারুইপুর পুরসভাকে। পুরপ্রধানের দাবি, এখনও নাকি রাত্রিনিবাসের পরিকাঠামো-ই নাকি তৈরি হয়নি।

.