Panihati Municipality: এসেও ফেরৎ যাচ্ছে ৭০ লাখ! বেহাল স্বাস্থ্য পরিষেবা পানিহাটি পুরসভায়

নেই-এর দেশে পড়ে রয়েছে পানিহাটি পুরসভার স্বাস্থ্য পরিষেবা। এমনকি চলতি মাসে ডাক্তারদের বেতন পর্যন্ত হয়নি।

Updated By: Feb 7, 2024, 02:45 PM IST
Panihati Municipality: এসেও ফেরৎ যাচ্ছে ৭০ লাখ! বেহাল স্বাস্থ্য পরিষেবা পানিহাটি পুরসভায়

বরুণ সেনগুপ্ত: পানিহাটি পুরসভার স্বাস্থ্য পরিষেবা কার্যত ভেঙে পড়েছে। পুরসভা থেকে বিধায়ক, সাংসদ প্রত্যেকে চিঠি দিয়ে জানিয়েছেন পানিহাটি পুরসভার স্বাস্থ্যকেন্দ্রের অধীনে থাকা ডাক্তাররা। কাজে না লাগাতে পারায় ইতিমধ্যেই ফিরে গিয়েছে ৪ লাখেরও বেশি টাকা। এবার ফিরতে চলেছে প্রায় ৭০ লক্ষ টাকার কাছাকাছি। এদিকে বন্ধ হয়ে পরে রয়েছে ঘোলা মাতৃ সদন। ন্যূনতম পরিষেবা দেওয়া যাচ্ছে না। ওষুধপত্রের কথা তো বাদ-ই থাক।

ডাক্তারদের অভিযোগ, পানীয় জল নেই। প্রিন্টারে কালি নেই। ইন্টারনেট পরিষেবা নেই। প্রেশার মাপার যন্ত্র নেই। ইসিজি মেশিন নেই। এক্স-রে মেশিন নেই। এক কথায় বলতে গেলে নেই-এর দেশে পড়ে রয়েছে পানিহাটি পুরসভার স্বাস্থ্য পরিষেবা। এমনকি চলতি মাসে ডাক্তারদের বেতন পর্যন্ত হয়নি। যাঁরা ডাক্তার আছেন, তাঁরা নিজেদের টাকা-ই খরচা করে কোনওমতে চালাচ্ছেন পানিহাটির স্বাস্থ্যকেন্দ্রগুলি। 

অথচ টাকা এসেছিল। কিন্তু সেই টাকা ফেরত চলে গিয়েছে। আরও টাকা ফেরত যাওয়ার মুখে। পানিহাটি পুরসভার উপ-পুরপ্রধান সুভাষ চক্রবর্তীর স্বীকার করে নিয়েছেন টাকা ফেরত চলে যাওয়ার কথা। তিনি দোষ চাপাচ্ছেন পুরসভার ফিন্যান্স ডিপার্টমেন্টের উপর। তবে পুরসভার স্বাস্থ্য দফতর যে নেই-এর রাজ্যে বাস করছে, তা তিনি মানতে পারছেন না। 

আশ্বাস দিয়েছেন, ঘোলা মাতৃসদন আবার চালু হবে বলে। যদিও কবে, তা নিশ্চিত করে কিছু বলতে পারেননি। ওদিকে বিরোধীরা এই ইস্যুকে হাতিয়ার করে মাঠে নেমেছে। বিজেপি নেতা জয় সাহার দাবি, যাঁরা পুরসভার চালাচ্ছেন, তাঁরা পুরসভা চালানোর যোগ্যই নন। টাকা আসছে, আর সেই টাকা খরচ হতে না পেরে আবার ফিরে চলে যাচ্ছে। আর সাধারণ মানুষ ভুগছে।

আরও পড়ুন, Calcutta High Court: ৪৪ বছর আইনি লড়াইয়ের পর হাইকোর্টের নির্দেশে উচ্ছেদ ভাড়াটে!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.