Maoist Poster: আতঙ্ক এলাকায়, ১২ বছর আগে ইএফআর ক্যাম্পে হামলার দিনেই মিলল মাওবাদী পোস্টার

মাওবাদীদের নাম করে টাকা তোলার অভিযোগ দুজনকে গ্রেফতার করেছে পুলিস

Updated By: Feb 15, 2022, 04:19 PM IST
Maoist Poster: আতঙ্ক এলাকায়, ১২ বছর আগে ইএফআর ক্যাম্পে হামলার দিনেই মিলল মাওবাদী পোস্টার

নিজস্ব প্রতিবেদন: জঙ্গলমহলে ফের সক্রিয় হচ্ছে মাওবাদীরা? মঙ্গলবার বাঁকুড়া-লালগড় সীমান্ত এলাকায় মাওবাদী পোস্টার মেলায় আতঙ্ক ছড়াল এলাকায়।

ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখ এলাকার মানুষদের জন্য একটি বিশেষ দিন। কারণ ২০১০ সালে এই দিনেই শিলদায় ইএফআর ক্য়াম্পে হামলা চালিয়েছিল মাওবাদীরা। সেই হামলায় প্রাণ হারান ২৪ জওয়ান। দিনটি ইএফআর ক্য়াম্পে শহিদ দিবস হিসেবে পালন করা হয়। আর এই দিনে মাওবাদী পোস্টার মেলায় স্বাবাবিকভাবেই এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। 

কিছু দিন আগেই মাওবাদীদের ডাকা বনধে ভালো সাড়া মিলেছে এলাকায়। এরকম এক অবস্থায় এবার হুমকি পোস্টার। ফলে মাওবাদী সক্রিয়তার কথা অস্বীকার করেননি এডিজি পশ্চিমাঞ্চল সঞ্জয় সিং। তিনি বলেন, জঙ্গলমহল এখন অনেকটাই শান্তিপূর্ণ। ছোটখাটো যে সব ঘটনা ঘটছে তা জানার সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আরও পড়ুন-গ্রুপ-ডি মামলায় 'নাটকীয়' মোড়! কমিটি ভেঙে CBI-কেই ফের অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের

এদিকে, মাওবাদীদের নাম করে টাকা তোলার অভিযোগ দুজনকে গ্রেফতার করেছে পুলিস। সনু নায়েক ও সিন্টু পাত্র নামে ওই দুজনকে গ্রেফতার করে ঝাড়গ্রাম থানার পুলিস। 

২০১০ সালে ক্যাম্পে হামলার দিনটিকে শহিদ দিবস হিসেবে পালন করে ইএফআর। গান স্যালুটে শহিদদের প্রতি শ্রদ্ধা জানান জওয়ানরা। পাশাপাশি, এলাকার বেশকিছু মানুষের মধ্য়ে শাড়ি-কম্বল বিতরণ করা হয়।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.