Malda: কোদাল দিয়ে মাটি কেটে রাস্তা সংস্কার করছেন স্বয়ং পঞ্চায়েত প্রধান!

Malda: কোদাল দিয়ে মাটি কেটে রাস্তা সংস্কার করছেন স্বয়ং পঞ্চায়েত প্রধান। বর্ষায় বেহাল হয়েছে রাস্তা। সেই রাস্তা সংস্কার জরুরি। তাই গ্রামবাসীদের সঙ্গে নিজের হাতে কোদাল-ঝুড়ি নিয়ে রাস্তায় নেমে পড়েছেন প্রধান। মালদা গাজোলের গাজোল ২-নম্বর গ্রাম পঞ্চায়েতের ফতেপুর এলাকার এই ছবি।

Updated By: Dec 4, 2023, 03:21 PM IST
Malda: কোদাল দিয়ে মাটি কেটে রাস্তা সংস্কার করছেন স্বয়ং পঞ্চায়েত প্রধান!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোদাল দিয়ে মাটি কেটে রাস্তা সংস্কার করছেন স্বয়ং পঞ্চায়েত প্রধান। বর্ষায় বেহাল হয়েছে রাস্তা। সেই রাস্তা সংস্কার জরুরি। তাই গ্রামবাসীদের সঙ্গে নিজের হাতে কোদাল-ঝুড়ি নিয়ে রাস্তায় নেমে পড়েছেন প্রধান। মালদা গাজোলের গাজোল ২-নম্বর গ্রাম পঞ্চায়েতের ফতেপুর এলাকার এই ছবি। 

আরও পড়ুন: Malbazar: অর্ধসমাপ্ত অবস্থায় পড়ে জনবহুল এলাকার গুরুত্বপূর্ণ রাস্তার কাজ...

বর্ষায় রাস্তা বেহাল হয়ে গিয়েছে। তাই সেই রাস্তা সংস্কারের উদ্যোগ নিয়েছেন পঞ্চায়েত প্রধানেই। তাঁর দাবি, বিজেপি-পরিচালিত গ্রাম পঞ্চায়েতে উন্নয়নের খাতে টাকা বরাদ্দ হবে কি না, তা নিয়ে তিনি সন্দিহান। তাই এই উদ্যোগ গ্রহণ করেছেন। যদিও পঞ্চায়েত প্রধান ও বিজেপি নেতারা নাটক করছেন বলে অভিযোগ করেছে তৃণমূল। পাল্টা তৃণমূলের বিরুদ্ধেও নাটকের অভিযোগ বিজেপি সাংসদ খগেন মুর্মুর।

গাজোল ২-নম্বর পঞ্চায়েতের ফতেপুরের দেড় কিলোমিটার রাস্তা গত বর্ষায় বেহাল। যার ফলে, স্কুলপড়ুয়া থেকে গ্রামবাসীদের যাতায়াতে সমস্যা তৈরি হয়েছে। এরই মধ্যে শুরু হয়েছে ফসল ও রবিশস্য ঘরে তোলার পালা। যাচ্ছে মোটরচালিত ভ্যানগাড়ি। কিন্তু সেসব এই রাস্তায় যে কোনও সময়ে উল্টে যেতে পারে। বিষয়টি নিয়ে গ্রামের বাসিন্দারা প্রধান ও প্রশাসনকে বারবার জানিয়েছেন। অথচ রাস্তা সংস্কারের কোনও উদ্যোগ দেখা যায়নি।

গাজোল ২-নম্বর পঞ্চায়েত বিজেপি পরিচালিত হওয়ায় রাস্তার স্কিম করলেও বর্তমান শাসকদল তৃণমূল কংগ্রেস পরিচালিত হওয়ায় তা হবে কি না তাও সন্দেহ রয়েছে। তাই প্রধান নিজেই মাটি কেটে ঝুড়িতে করে নিয়ে রাস্তা সংস্কার করছেন। গ্রামের বাসিন্দা রোজিনা মণ্ডল বলেন, এখানে হিম পাইপ ছিল। বর্ষার জলে ফেটে গিয়ে রাস্তাটা কেটে গিয়েছে, গর্ত হয়ে গিয়েছে। স্কুলের ছোট ছোট ছাত্রছাত্রী থেকে গ্রামের মানুষও এই রাস্তা দিয়ে চলাচল করতে পারছেন না। আমরা প্রধানকে জানিয়েছি। কিন্তু রাস্তা সংস্কার হয়নি। তাই আমরা রাস্তা সংস্কারে কাজ করছি নিজেদের উদ্যোগে। প্রধানও রাস্তা সংস্কারের কাজ করছেন। 

আরও পড়ুন: Malbazar: জ্বালানি সংগ্রহের জন্য বেরিয়ে জংলি হাতির আক্রমণে মৃত্যু মহিলার...

প্রধান উর্মিলা রাজবংশী জানান, পঞ্চায়েতটি বিজেপি পরিচালিত। রাস্তার জন্য স্কিম দেওয়া হয়েছে। কিন্তু বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েতে উন্নয়নের খাতে টাকা বরাদ্দ হবে কি না, তা নিয়ে তিনি সন্দিহান। তাই নিজেই মাটি কেটে রাস্তা সংস্কারের উদ্যোগ গ্রহণ করেছেন তিনি। জেলা তৃণমূলের সহ-সভাপতি দুলাল সরকার বলেন, তৃণমূল কংগ্রেস ভোটের রাজনীতিতে রাহাজানি করে না বিজেপির মতো। সেই বিজেপি প্রধান মনে করছে কেন্দ্রীয় সরকার মানুষের টাকা বন্ধ করে তৃণমূল কংগ্রেসের উপর যে অত্যাচার করছে সেই ভয়ে ভাবছে তৃণমূলও তাই করবে, তবে সেটা তৃণমূল করে না। লোকসভা ভোটের আগে রাজনীতি করছে। নাটক করছে। পাঁচ বছর বিজেপি সাংসদ বিধায়ক কোনও কাজ করেননি। তাই সাংসদের টাকায় বিজেপিরা কিছু কাজ করছে নাটক করছে। লোকসভা ভোটের আগে সাংসদের নির্দেশে তারা এই সব করছে। বিজেপির এটা নাটক। বিজেপি সাংসদ খগেন মুর্মু বলেন, গাজোলের প্রধানকে আমি ধন্যবাদ জানাব। এই প্রশাসনের রাজত্বে এই রাস্তা সংসার হবে, গরিব মানুষ পরিসেবা পাবে? তাই প্রধান নিজে নেমেছেন। নাটক তো আমরা করছি না নাটক করছে তৃণমূল কংগ্রেস। ওরা নাটক করে রাজ্যে এখানে চেয়ার ধরে রাখার জন্য পুলিসকে ব্যবহার করছে। সাধারণ প্রশাসনকে ব্যবহার করছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.