Panchayat Election 2023: ঘোষণা হল পঞ্চায়েত ভোট, মনোনয়নের শুরুতেই রাজ্যজুড়ে রাজনৈতিক সংঘর্ষের চিত্র

অভিযোগ করা হয়েছে যে তৃণমূলের সমর্থকরা মারধর করেছে কংগ্রেস কর্মীদের উপর। কংগ্রেসের আরও অভিযোগ তৃণমূলের লোকজনে বিডিও অফিসের চারদিকে ঘিরে রেখেছে এবং তাঁরা কংগ্রেস ও সিপিএমকে ঢুকতে দেয়নি। মনোনয়নকে কেন্দ্র করে শনিবারও উত্তেজনা ছড়ায় বাঁকুড়ার বিষ্ণুপুর ব্লকে।

Updated By: Jun 10, 2023, 01:05 PM IST
Panchayat Election 2023: ঘোষণা হল পঞ্চায়েত ভোট, মনোনয়নের শুরুতেই রাজ্যজুড়ে রাজনৈতিক সংঘর্ষের চিত্র
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডোমকলে পঞ্চায়েত ভোটের মনোনয়ন ঘিরে উত্তেজনা। বিডিও অফিস চত্তরে বিরোধীদের মারধরের অভিযোগ করা হয়েছে। সিপিএম কর্মীদের অভিযোগ তাঁদেরকে মারধর করেছে তৃণমূল। ঘটনার পরেই উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিস।

অভিযোগ করা হয়েছে যে তৃণমূলের সমর্থকরা মারধর করেছে কংগ্রেস কর্মীদের উপর। কংগ্রেসের আরও অভিযোগ তৃণমূলের লোকজনে বিডিও অফিসের চারদিকে ঘিরে রেখেছে এবং তাঁরা কংগ্রেস ও সিপিএমকে ঢুকতে দেয়নি।

মনোনয়নকে কেন্দ্র করে শনিবারও উত্তেজনা ছড়ায় বাঁকুড়ার বিষ্ণুপুর ব্লকে। বিজেপি কর্মীদেরকে মারধরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।

শনিবার বিজেপির প্রার্থীরা সংঘবদ্ধভাবে বাঁকুড়ার বিষ্ণুপুর ব্লক অফিসে মনোনয়ন জমা দিতে গেলে প্রথমে তারা পুলিসের বাধার মুখে পড়ে বলে অভিযোগ। এরপর ভিতরে ঢুকলে বিজেপির মন্ডল সভাপতি সহ প্রার্থীদের মারধর করে বের করে দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।

আরও পড়ুন: Mal Bazar: একদিনের বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত রাস্তা, সমস্যায় এলাকার মানুষ

পুলিস সক্রিয় না হলে বিকেলের পরে গোটা জেলা স্তব্ধ করে দেওয়ার হুশিয়ারি দিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ।

আসানসোলের বারাবনি ব্লকে মনোনয়নপত্র জমা দিতে আসা সিপিএম কর্মীদের উপর তৃণমূল কংগ্রেস দুষ্কৃতীদের আক্রমণের অভিযোগ উঠেছে। ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল পুলিসবাহিনী। তারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। তার মধ্যেই দুই পক্ষের মধ্যে একে অপরের দিকে লাঠি নিয়ে দফায় দফায় তেরে যায় তারা।

মনোনয়ন দাখিলকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে বীরভূমের লাভপুরে। বিজেপি কর্মীরা মনোনয়ন জমা দিতে গেলে তাদেরকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাস্থলে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। একজন বিজেপি কর্মীর হাত ভেঙেছে বলে খবর পাওয়া গিয়েছে।

বিজেপির অভিযোগ শনিবার তারা লাভপুর ব্লক অফিসের মনোনয়ন জমা দিতে গেলে লাভপুর পেট্রোল পাম্পের কাছে  বিজেপি কর্মীদের উপর হামলা চালায় তৃণমূলের দুষ্কৃতীরা। লাঠি নিয়ে মারধর করা হয় তাদের। বেশ কয়েকজন বিজেপি কর্মী আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

শনিবার বিজেপিকে নমিনেশন জমা দিতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে কাটোয়া এক নম্বর ব্লক অফিসে। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে এই অভিযোগ করা হয়েছে। প্রতিবাদে কাটোয়ার ইন্দারা পাড়ে বিজেপি রাস্তা অবরোধ করে। তাঁদের অভিযোগ মারধর করে তাড়িয়ে দেওয়া হয় বিজেপি প্রার্থী ও নেতা কর্মীদের। জেলার সহ সভাপতি সীমা ভট্টাচার্য সহ বেশ কয়েকজন বিজেপি কর্মীকে মারধর করা হয়। নমিনেশন জমা না করতে পেরে কাঁদতে কাঁদতে ফিরে আসেন জেলা সহ সভাপতি সীমা ভট্টাচার্য।

আরও পড়ুন: Panchayat Election 2023: খড়গ্রামে খুন কংগ্রেস কর্মী, গ্রেফতার দুই; চলছে তল্লাশি

অন্যদিকে খড়গ্রামের ঘটনায় পুলিসের দিকে অভিযোগ অধীরের। শনিবার কান্দি হাসপাতালে আহতদের দেখতে যান অধীর চৌধুরী। হাসপাতাল থেকে বেড়িয়ে  অধীর বলেন, ‘খড়গ্রামে পুলিসের মদতে ভয়ঙ্কর ঘটনা ঘটল’। অধীর হুঁশিয়ারিও দেন তৃণমূলকে। অধীর বলেন, ‘যদি মনে করেন একতরফা কংগ্রেসের রক্ত ঝরবে সেটা ভুল হবে’।

অধীর বলেন, ‘মানুষের মৃত্যু হলে, রক্ত ঝরলে দায়ী থাকবে তৃণমূল। পুলিস ক্রীতদাসের মতো কাজ করছে’।

ডোমকল, খড়গ্রাম সহ একাধিক জায়গায় গন্ডগোলের যে ছবি দেখা গিয়েছে তাতে রিপোর্ট চাইল কমিশন। কেন মনোনয়ন জমা দেওয়া যাচ্ছে না এই প্রশ্ন কমিশনের।

বোমা ও অস্ত্র উদ্ধারের ব্যাপারে কড়া নির্দেশ দেওয়া হয়েছে জেলাগুলিকে। স্পর্শকাতর কোন জেলা তা এখনও সিদ্ধান্ত হয়নি, জানালেন নির্বাচন কমিশনার রাজীব সিনহা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.