Rail Route Disrupted: রাজ্য জুড়ে রেলে বিপত্তি; কোথাও ছিঁড়ল ওভারহেড তার, কোথাও লাইনচ্যুত লোকাল...

Rail Route Disrupted: রাজ্য জুড়ে রেলে বিপত্তি; কোথাও ছিঁড়ল ওভারহেড তার, কোথাও লাইনচ্যুত লোকাল। আজ, বৃহস্পতিবার সারাদিনই বিক্ষিপ্ত ভাবে ট্রেনরুটে থাকল নানা সংকট। হাওড়া-আমতা রুটে লাইনচ্যুত হল কামরা, আবার ওভারহেড তার ছিঁড়ে সংকট ঘনাল বীরভূমে।

Updated By: Feb 23, 2023, 07:09 PM IST
Rail Route Disrupted: রাজ্য জুড়ে রেলে বিপত্তি; কোথাও ছিঁড়ল ওভারহেড তার, কোথাও লাইনচ্যুত লোকাল...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্য জুড়ে রেলে বিপত্তি; কোথাও ছিঁড়ল ওভারহেড তার, কোথাও লাইনচ্যুত লোকাল। আজ, বৃহস্পতিবার সারাদিনই বিক্ষিপ্ত ভাবে ট্রেনরুটে থাকল নানা সংকট। হাওড়া-আমতা রুটে লাইনচ্যুত হল কামরা, আবার ওভারহেড তার ছিঁড়ে সংকট ঘনাল বীরভূমে।  

ওভারহেড তার ছিঁড়ে যাওয়ায় বীরভূম-হাওড়া আপ লাইনে ট্রেন চলাচল বন্ধ। এর জেরে আটকে পড়েছে ১২০৪১ হাওড়া-নিউ জলপাইগুড়ি আপ শতাব্দী এক্সপ্রেস-সহ বেশ কয়েকটি ট্রেন। ঘটনাটি ঘটেছে মল্লারপুর-তারাপীঠ রোড রেল স্টেশনের মাঝে। খবর পেয়ে রামপুরহাট রেল স্টেশন থেকে রেলকর্মীরা ঘটনাস্থলে পৌঁছন এবং সেখানে গিয়ে দ্রুত প্রয়োজনীয় মেরামতির কাজ শুরু করেন। বিকেল ৫টা ৭ মিনিট থেকে ট্রেনটি দাঁড়িয়ে। যাত্রীরা চিন্তায় পড়ে গিয়েছেন।

আরও পড়ুন: Helicopter in Jalpaiguri Road: জনবহুল এলাকায় আচমকাই নামল কপ্টার, আতঙ্ক কাটিয়ে সেলফি তোলার হুড়োহুড়ি জনতার

এদিকে সকালেই হাওড়া আমতা লাইনে দুর্ঘটনা ঘটে। হাওড়া আমতা লাইনের মাজু স্টেশনের কাছে লাইনচ্যুত হয় আপ হাওড়া আমতা লোকাল। জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর নির্দেশে ঘটনাস্থলে আসেন রাজ্যের পূর্ত দপ্তরের মন্ত্রী পুলক রায়। সঙ্গে ছিলেন জেলাশাসক এবং জগৎবল্লভপুরের বিধায়ক সীতানাথ ঘোষ। মন্ত্রী জানান, যাঁরা দুর্ঘটনায় আহত হয়েছেন সরকার তাঁদের পাশে আছেন। তিনি আরও জানান, রেল কর্তৃপক্ষকে অনুরোধ করব, তাঁরা যেন ভবিষ্যতে আরও সতর্ক থাকেন এবং দুর্ঘটনা এড়াতে পারেন।

আরও পড়ুন: ঠান্ডা ডুয়ার্সে হঠাৎই উষ্ণদেশের এতগুলি প্রাণী! কেন উট চলেছে মুখটি তুলে...

হাওড়ার দক্ষিণপূর্ব রেল শাখায় লাইনচ্যুত হয় আপ হাওড়া-আমতা লোকাল। ট্রেনটি মাজু স্টেশনে ঢোকার আগে জগৎবল্লভপুরে যাদববাটি এলাকায় লাইনচ্যুত হয়। লোকাল ট্রেনটির দুটি বগি লাইনচ্যুত হয়। গাড়ির গতি কম থাকায় বড়সড়ো দুর্ঘটনা এড়ানো গিয়েছে। তবে বড়সড়ো দুর্ঘটনা না ঘটলেও কয়েকজন যাত্রী আহত হয়েছেন বলে জানা গিয়েছে। 

ঘটনাস্থলে দক্ষিণপূর্ব রেলের পদস্থ ইঞ্জিনিয়ররা পৌঁছে যান এবং লাইনচ্যুত বগিদুটি সরানোর কাজ শুরু করেন। দক্ষিণপূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য কুমার চৌধুরী জানান, দুর্ঘটনার কারণ জানা যায়নি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.