Job Card Scam: প্রধানের কাছে গিয়ে কোনও লাভ নেই, ৫০০ টাকা দিলেই মিলছে জব কার্ড!

Job Card Scam:এলাকার সিপিএম নেতা মহম্মদ হারিজ বলেন, দালাল চক্রের কথা চোখে পড়তেই আমরা তা লিখিতভাবে প্রধানকে জানিয়েছি। এক শ্রেণির মানুষ এভাবে মানুষকে ঠকানো হচ্ছে। পঞ্চায়েত ব্যবস্থা না নিলে এনিয়ে প্রশাসনকে জানানো হবে

Updated By: Oct 19, 2022, 01:09 PM IST
Job Card Scam: প্রধানের কাছে গিয়ে কোনও লাভ নেই, ৫০০ টাকা দিলেই মিলছে জব কার্ড!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জবকার্ড নিয়ে দুর্নীতির অভিযোগ বেশ পুরনো। ভুয়ো জব কার্ডের অভিযোগ তো রয়েইছে। একশো দিনের কাজের টাকা বারবার আটকে গেলেও এই কার্ডের চাহিদা এখনও তুঙ্গে। সেই জব কার্ড পাওয়া যাচ্ছে মাত্র ৫০০ টাকায়। পঞ্চায়েত বা ব্লক অফিসে দরবার করে কোনও কাজ হচ্ছে না। সমাধান হয়ে যাচ্ছে দালালের হাতে ৫০০ টাকা গুঁজে দিলেই। এমনই অভিযোগ তোলপাড় মালদহের হরিশ্চন্দ্রপুর এক নম্বর ব্লকের তুলসীহাটা পঞ্চায়েত। গ্রামবাসীদের একাংশ-সহ এলাকার সিপিএম নেতৃত্ব পঞ্চায়েত প্রধানের কাছে এনিয়ে লিখিত করেছেন। সরব হয়েছে বিজেপিও। অভিযোগ অস্বীকার করেছেন শাসক দলের নেতারা।

আরও পড়ুন-মল্লিকার্জুন খাড়গে না শশী তারুর,কংগ্রেস সভাপতি কে? শুরু ভোট গণনা

তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের এক বাসিন্দা আইনুল হকের অভিযোগ, একশো দিনের কাজের জন্য জব কার্ড বাধ্যতামূলক। সেই কার্ড পাওয়ার জন্য পঞ্চায়েত প্রধান ও সদস্যদের কাছে বারবার দরবার করেছি। আবেদন জমা দিয়েছি। কিন্তু জব কার্ড পাওয়া যাচ্ছে না। অথচ দালালের হাতে ৫০০ টাকা দিলেই দ্রুত কার্ড হাতে এসে যাচ্ছে। এর পেছনে রয়েছে একটি দালালচক্র। 

অভিযাগকারী আইনুল হকের আরও দাবি, বহুবার চেষ্টা করেও জব কার্ড করাতে পারিনি। পরে শুনতে পেলাম ৫০০ টাকা দিলে জব কার্ড পাওয়া যাবে। খোঁজ নিয়ে একজায়গায় একজনকে ৫০০ টাকা দিই। সে-ই আমার জবকার্ড করে দেয়। 

জব কার্ড তৈরিতে দালাল চক্র নিয়ে এলাকার সিপিএম নেতা মহম্মদ হারিজ বলেন, দালাল চক্রের কথা চোখে পড়তেই আমরা তা লিখিতভাবে প্রধানকে জানিয়েছি। এক শ্রেণির মানুষ এভাবে মানুষকে ঠকানো হচ্ছে। পঞ্চায়েত ব্যবস্থা না নিলে এনিয়ে প্রশাসনকে জানানো হবে। 

এনিয়ে পঞ্চায়েত প্রধান শকুন্তলা সিংয়ের স্বামী রামপ্রসাদ সিং বলেন, বিষয়টি জানা ছিল না। অভিযোগ পেয়েছি। এনিয়ে তদন্ত হবে। প্রয়োজনে তা উপরতলাতেও জানানো হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.