জলদাপাড়ায় গন্ডার চোরাশিকারে গ্রেফতার ১ সন্দেহভাজন

এর পরই এই ঘটনার সঙ্গে কারা যুক্ত তা জানতে তদন্তে নামে পুলিস ও বনদফতর। জলদাপাড়া অভয়ারণ্য লাগোয়া বনবস্তিতে চোরাশিকারিরা লুকিয়ে ছিল বলে অনুমান করে শুরু হয় তদন্ত। সেখান থেকে পাওয়া সূত্রের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে শ্যামলকে গ্রেফতার করে পুলিস। 

Updated By: Nov 1, 2019, 06:52 PM IST
জলদাপাড়ায় গন্ডার চোরাশিকারে গ্রেফতার ১ সন্দেহভাজন

নিজস্ব প্রতিবেদন: জলদাপাড়া জাতীয় উদ্যানে গন্ডার চোরাশিকারের ৪৮ ঘণ্টার মধ্যে ১ ব্যক্তিকে গ্রেফতার করল বনদফতর। ধৃতের নাম শ্যামল সুব্বা। ফালাকাটার বাসিন্দা এই যুবকে বৃহস্পতিবার গভীর রাতে আটক করে বনদপ্তর ৷ আজ শুক্রবার ধৃতকে আলিপুরদুয়ার আদালতে তোলা হলে তাঁকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত৷ যদিও ধৃত শ্যামল নিজেকে নির্দোষ বলে দাবি করেন।

LIVE TV

 

বৃহস্পতিবার সকালে জলদাপাড়া অভয়ারণ্যের পশ্চিম রেঞ্জে একটি প্রাপ্তবয়স্ক মাদি গন্ডারের খড়গহীন দেহ মেলে। ময়নাতদন্তে গন্ডারের খুলিতে ২টি গুলি পাওয়া যায়। যাতে চোরাশিকারের তত্ত্ব স্পষ্ট হয়। বুধবার সন্ধে ৭টার কিছু পরে জলদাপাড়া অভয়ারণ্যে গুলির আওয়াজ মেলে। চোরাশিকারের আশঙ্কায় সঙ্গে সঙ্গে তল্লাশি শুরু করেন বনকর্মীরা। ভোর ৫টায় পশ্চিম রেঞ্জের পঞ্চাশ ফুট বিটে গন্ডারের দেহটি দেখতে পান তাঁরা। 

ভাইফোঁটার উপহার, শোভনের নিরাপত্তা ফিরিয়ে দিলেন দিদি

এর পরই এই ঘটনার সঙ্গে কারা যুক্ত তা জানতে তদন্তে নামে পুলিস ও বনদফতর। জলদাপাড়া অভয়ারণ্য লাগোয়া বনবস্তিতে চোরাশিকারিরা লুকিয়ে ছিল বলে অনুমান করে শুরু হয় তদন্ত। সেখান থেকে পাওয়া সূত্রের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে শ্যামলকে গ্রেফতার করে পুলিস। যদিও ধৃতের দাবি সে নির্দোষ। তাঁকে মাদারিহাটের তাঁর লজ থেকে তাঁকে তুলে এনেছে পুলিস। 

ওদিকে জলদাপাড়ায় চোরাশিকারের তদন্তে অগ্রগতি নিয়ে মুখ খুলতে অস্বীকার করেছেন বনকর্তারা। 

.