লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ,১০ দিন সম্পূর্ণ লকডাউনের দাবি ওদলাবাড়ির ব্যবসায়ীদের

ওদলাবাড়ি মার্চেন্ট অ্যাসোসিয়েশন এর সেক্রেটারি তপন কুমার ঘোষ বলেন, অবিলম্বে ওদলাবাড়ি তে ১০ দিনের সম্পুর্ন লক ডাউনের দরকার আছে

Updated By: Jun 1, 2021, 06:14 PM IST
লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ,১০ দিন সম্পূর্ণ লকডাউনের দাবি ওদলাবাড়ির ব্যবসায়ীদের

নিজস্ব প্রতিবেদন: মাল ব্লকে রোজই বাড়ছে করোনা সংক্রমণ। গত ১৪ দিনে শুধুমাত্র ওদলাবাড়ি পঞ্চায়েতেই করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ জনের। ওদলাবাড়ি স্বাস্থ্যকেন্দ্রে রোজই গড়ে করোনা পজিটিভ হচ্ছেন ১৬-২০ জন। এরকম এক পরিস্থিতিতে সংক্রমণ সামাল দিতে ব্লকে টানা ১০ দিন লকডাউনের দাবি করছেন এলাকার ব্যবসায়ীরা।

আরও পড়ুন-বিশ্বে প্রথম bird flu স্ট্রেন H10N3 ভাইরাসে আক্রান্ত চিনের বাসিন্দা

করোনা সংক্রমণ বাড়ার কারণে বিধিনিষেধের মেয়াদ আরও ১৫ দিন বাড়িয়েছে সরকার। মঙ্গলবার থেকে চালু হয়েছে নতুন নিয়ম। আগে সকাল ৭টা থেকে ১০ পর্যন্ত এবং বিকেল ৫টা থেকে ৭টা পর্যন্ত  দোকানপাঠ খোলা ছিল। এখন সকাল ৭টা থেকে ১০টা এবং দুপুর ১২ টা থেকে তিনটে পর্যন্ত খোলা থাকবে খুচরো দোকানপাট। সরকারি এই নির্দেশিকা সবাই ঠিকভাবে নিচ্ছে না বল দাবি এলাকার বহু মানুষের। তাদের দাবি, সংক্রমণ রুখতে প্রয়োজন সম্পূর্ণ লকডাউন।

ওদলাবাড়ি পঞ্চায়েত এলাকায় রোজই আক্রান্তের সংখ্যা বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে মৃত্যুও। মঙ্গলবারও ওদলাবাড়ি বাজার এলাকায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে একজনের। মঙ্গলবার উত্তরবঙ্গ মেডিকেল কলেজে তাঁর মৃত্যু হয়।

আরও পড়ুন-মঙ্গলবার পৃথিবীর 'খুব' কাছে গ্রহাণু 2021 KT1!

ব্যবসায়ী মানস চট্টোপাধ্যায় বলেন, এরকম লকডাউনের কোন মানে হয় না। কারন প্রতিদিন যে হারে আক্রান্ত এবং মৃতের সংখ্যা বাড়ছে, তাতে কম করে ১০ দিন সম্পুর্ন লক ডাউনের প্রয়োজন। এদিন ভয়ে বহু ব্যবসায়ী ১২ টার পরেও দোকানপাট খোলেনি।

ওদলাবাড়ি(Odlabari)মার্চেন্ট অ্যাসোসিয়েশন এর সেক্রেটারি তপন কুমার ঘোষ বলেন, অবিলম্বে ওদলাবাড়ি তে ১০ দিনের সম্পুর্ন লক ডাউনের দরকার আছে। এই ভাবে দোকানপাট খোলা থাকলে করোনা আরো বাড়বে। তাই আজ বিকেলে ব্যবসায়ীদের নিয়ে বৈঠক হবে। যাতে কম পক্ষে ১০ দিন ওদলাবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকা সম্পুর্ন লকডাউন হয়, সে বিষয়ে আলোচনা হবে। এব্যাপারে প্রশাসনের সাথেও কথা বলা হবে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.