WBSSC-তে উঠে যাচ্ছে কাউন্সেলিং ও ইন্টারভিউ প্রক্রিয়া, লিখিত পরীক্ষাতেই হবে নিয়োগ

WBSSC-তে উঠে যাচ্ছে কাউন্সিলং ও ইন্টারভিউ প্রক্রিয়া। শুধুমাত্র লিখিত পরীক্ষার ভিত্তিতেই নিয়োগ করা হবে শিক্ষক শিক্ষিকাদের। 

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Oct 30, 2019, 02:24 PM IST
WBSSC-তে উঠে যাচ্ছে কাউন্সেলিং ও ইন্টারভিউ প্রক্রিয়া, লিখিত পরীক্ষাতেই হবে নিয়োগ

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগের নিয়মে (WBSSC) এবার বড় পরিবর্তন। WBSSC-তে উঠে যাচ্ছে কাউন্সিলং ও ইন্টারভিউ প্রক্রিয়া। শুধুমাত্র লিখিত পরীক্ষার মেধার ভিত্তিতেই নিয়োগ করা হবে শিক্ষক-শিক্ষিকাদের। পাশাপাশি জানানো হয়েছে, উঠে যাচ্ছে মাল্টিপল ​র‌্যাঙ্কিং ব্যবস্থাও। এমন একাধিক পরিবর্তনের কারণে আরও সহজ হবে SSC-তে নিয়োগে প্রক্রিয়া। পরীক্ষার পরে ৬ থেকে ৮ মাসের মধ্যেই শেষ করা যাবে গোটা প্রক্রিয়া। কাউন্সেলিং, ইন্টারভিউ না থাকায় ফর্ম বেরনো থেকে নিয়োগ সবটাই মিটে যাবে চটজলদি। 

অন্যদিকে আগে প্রার্থীকে প্রাথমিক ও উচ্চপ্রাথমিকের জন্য দফায় দফায় আবেদন করতে হত। তবে এবার থেকে একজন প্রার্থীকে বিভিন্ন শ্রেণিতে নিয়োগের জন্য বারংবার আবেদন করতে হবে না। যে কোনও শ্রেণিতে নিয়োগের পরীক্ষার জন্য একবারই আবেদন করবেন প্রার্থীরা। একবার আবেদন পত্র জমা করলেই প্রার্থী পছন্দ মতো শ্রেণিতে নিয়োগের পরীক্ষা দিতে পারবেন। এ ক্ষেত্রে থাকছে না মৌখিক পরীক্ষাও। শুধুমাত্র লিখিত পরীক্ষা ছাড়া আর কোনও পরীক্ষাই দিতে হবে না আবেদনকারীকে।

আরও পড়ুন: কাশ্মীরে জঙ্গিদের গুলিতে হত ৫ শ্রমিকদের পরিবারপিছু ৫ লাখ টাকা দেবে সরকার, ঘোষণা মমতার

এতদিন নিয়োগ প্রক্রিয়া নিয়ে একাধিক অভিযোগ থাকত প্রার্থীদের। তবে এই পদ্ধতি কার্যকর হলে প্রার্থীদের অভিযোগও অনেকাংশে কমবে বলেই মনে করছে স্কুল সার্ভিস কমিশন।

 

Tags:
.