North Dinajpur: সুপ্রিম কোর্টের নির্দেশের পরেও পুনর্বহাল নয়, অবস্থান শুরু চাকরিহারা প্রার্থীদের

নিয়োগ দুর্নীতি মামলা শুরু হতেই রাজ্যে প্রথম দফায় ২৬৯ জনের চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। সুপ্রিম কোর্ট তাদের চাকরিতে পুনর্বহালের নির্দেশ দেন বলে দাবী। রাজ্যের অন্যান্য জেলায় চাকরিতে ওই শিক্ষকদের পুনর্বহাল করা হলেও উত্তর দিনাজপুরের প্রায় ৩৫ জনকে এখনও নিযুক্ত করতে প্রশাসন টালবাহানা করছে বলে অভিযোগ।

Updated By: May 30, 2023, 10:55 AM IST
North Dinajpur: সুপ্রিম কোর্টের নির্দেশের পরেও পুনর্বহাল নয়, অবস্থান শুরু চাকরিহারা প্রার্থীদের
নিজস্ব চিত্র

ভবানন্দ সিংহ: পুনর্নিয়োগের দাবীতে রায়গঞ্জে প্রাথমিক শিক্ষা সংসদের সামনে অবস্থান বিক্ষোভে চাকরি হারিয়ে পুনর্বহালের নির্দেশ পাওয়া শিক্ষকেরা। সুপ্রীম কোর্টের নির্দেশে নিয়োগ দুর্নীতি মামলায় প্রাথমিকে চাকরিহারা ২৬৯ জনকে পুনরায় চাকরিতে বহালের নির্দেশ দিয়েছে বোর্ড। অন্যান্য জেলায় বোর্ডের নির্দেশে শিক্ষকরা চাকরিতে যোগ দিলেও শুধুমাত্র উত্তর দিনাজপুরেই প্রশাসন তাদের পুনরায় নিযুক্ত করছে না বলে অভিযোগ। প্রশাসনের দুয়ারে ঘুরেও কোনও সুরাহা না মেলায় সোমবার রাত থেকে অবস্থান বিক্ষোভে বসে পড়েছেন তারা। অবিলম্বে পুনরায় নিযুক্ত না করা হলে তাদের এই বিক্ষোভ চলবে বলেই আন্দোলনকারীরা।

আরও পড়ুন: Jalpaiguri Municipality: ডেঙ্গু প্রতিরোধের দেওয়াল লিখন নিয়ে সমালচনার মুখে পুরসভা

নিয়োগ দুর্নীতি মামলা শুরু হতেই রাজ্যে প্রথম দফায় ২৬৯ জনের চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে চাকরিহারা প্রার্থীরা সুপ্রীম কোর্টের দ্বারস্থ হন। এরপর সুপ্রিম কোর্ট তাদের চাকরিতে পুনর্বহালের নির্দেশ দেন বলে দাবী। আর সেই অনুযায়ী প্রাথমিক শিক্ষা বোর্ড প্রত্যেক জেলায় ডিপিএসসি ও প্রশাসনকে তাদের পুনরায় নিযুক্ত করার নির্দেশ দিয়ে চিঠি দেয়।

তার ভিত্তিতে রাজ্যের অন্যান্য জেলায় চাকরিতে ওই শিক্ষকদের পুনর্বহাল করা হলেও উত্তর দিনাজপুরের প্রায় ৩৫ জনকে এখনও নিযুক্ত করতে প্রশাসন টালবাহানা করছে বলে অভিযোগ।

আরও পড়ুন: Bengal Weather Today: রাজ্যে কমছে বৃষ্টি, তাপমাত্রার বৃদ্ধি অস্বস্তি বাড়াবে বঙ্গবাসীর

আর বেশ কয়েকদিন ধরে প্রশাসনের দুয়ারে গিয়েও নিয়োগ না পেয়ে অবশেষে তারা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হন বলে দাবী করা হয়েছে তাঁদের তরফে।

খবর পেয়ে অনেক রাতেই ঘটনাস্থলে পৌছয় কর্নজোড়া ফাঁড়ির পুলিস। আন্দোলনকারীদের বোঝানোর চেষ্টা করলেও তাদের আশ্বস্ত করতে পারেনি প্রশাসন।

এদিকে মঙ্গলবার সকালেও তারা একইভাবে ডিপিএসসি-র সামনেই অবস্থানে বসে রয়েছেন। যদিও এই বিষয়ে কোনও প্রশাসনের কর্তাদের প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.