Anish Khan Murder: 'আবর্জনা ছড়ানো ছাড়া SIT-র কোনও কাজ নেই, মানবাধিকার কমিশনে যাবে কংগ্রেস': অধীর

অধীর চৌধুরী বলেন, ছেলেও প্রতিবাদী, বাবাও প্রতিবাদী। দেখে গর্ব হচ্ছে

Updated By: Mar 5, 2022, 06:58 PM IST
Anish Khan Murder: 'আবর্জনা ছড়ানো ছাড়া SIT-র কোনও কাজ নেই, মানবাধিকার কমিশনে যাবে কংগ্রেস': অধীর

নিজস্ব প্রতিবেদন:মানুষের চোখে ধুলো দিয়ে আনিস খানের হত্যাকাণ্ড আড়াল করা যাবে না। এনিয়ে জাতীয় মানবাধিকার কমিশনে যাবে কংগ্রেস। শনিবার আনিস খানের বাড়িতে দিয়ে তাঁর বাবাকে এমনই আশ্বাস দিলেন প্রদেশ কংগ্রেস প্রধান অধীর চৌধুরী।

আনিস খানের বাড়িতে গিয়ে আজ তাঁর বাবার সঙ্গে কথা বলেন অধীর চৌধুরী। তিনি বলেন, ছেলেও প্রতিবাদী, বাবাও প্রতিবাদী। দেখে গর্ব হচ্ছে। শুনলাম আপনি অসুস্থ। তার পরও ছেলের জন্য যে লড়াইটা লড়ছেন তার জন্য গর্বিত বোধ করছি। বাংলার সাবাই জানে আপনার ছেলে প্রতিবাদী ছিল। এখনও মনে করতে পারি, ২০১৮ সালে মহাজাতি সদনের ছাত্র পরিষদের এক অনুষ্ঠানে আপনার ছেলে আনিস খান আমাদের সঙ্গে একই মঞ্চে ছিল। দুর্ভাগ্যজনক হল,তার এরকম একটা পরিণতি হল। আপনি যে লড়াইটা লড়ছেন তার সঙ্গে আমরা সবাই সঙ্গে রয়েছি। গোটা বাংলা আপনার সঙ্গে রয়েছে। আপনি শুনলে অবাক হবেন আনিস খানের এই মৃত্যুর ঘটনায় বাংলাদেশে পর্যন্ত মিটিং মিছিল হয়েছে।

অধীর চৌধুরী আরও বলেন, পরিকল্পিতভাবে আনিস হত্য়াকে নানা ভাবে ধামা চাপা দেওয়ার চেষ্টা চলছে। এরপরও তার পরিবারকে খুনের হুমকি দিয়ে বলা হচ্ছে, আর বেশি দূর এগিয়ো না। বিপদ হবে। এনিয়ে বাংলার যুব সমাজ প্রতিবাদে রাস্তায় নেমেছে। সেখানে মুখ্যমন্ত্রী নীরব কেন? ভোটের সময় মুসলমান, আর ভোট ফুরোলে জাহান্নাম। আবর্জনা ছড়ানো ছাড়া এই সিটের আর কোনও কাজ নেই। রিজওয়ানুর হত্যাকাণ্ডের বিচার আজও হয়নি। কে সরকারে রয়েছে তা বড় কথা নয়। আনিস হত্যা রহস্য উদঘাটনে কংগ্রেস আন্দোলন চালিয়ে যাবে। অন্যদিকে, আনিসের আইনজীবী বলেন, ২০১৭ সালে আনিসকে একবার তুলে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করা হয়। এনিয়ে পুলিসে অভিযোগ হয়। কিন্তু তাতে কোনও কাজ হয়নি।

এদিকে, দেউচা পাচামি কয়লা খনি নিয়ে মুখ খোলেন অধীর। তিনি বলেন, দেউচা পাচামিকে কয়লা রয়েছে। এই কয়লা বের করতে গেলে কয়েকশো মিটার নীচে যেতে হবে। ওই খনি থেকে কতটা কয়লা পাওয়া যাবে তা কেউ জানে না। অথচ সরকার ঢোল বাজাচ্ছে কয়লা খোঁড়া হবে। ২১ হাজার পরিবারেক উচ্ছেদ করার পরিকল্পনা করা হচ্ছে। আমরা জানতে চাই এই খনি বাণিজ্যিকভাবে সেটা খননযোগ্য কিনা। এই ব্লক নিয়ে নানা রকমের ধোঁয়াশা রয়েছে।

আরও পড়ুন-নৃশংস! বালুরঘাটে মাকে পুড়িয়ে মারার অভিযোগ ছেলের বিরুদ্ধে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.