শিশু সুরক্ষা কমিশনের সদস্য পদে ছত্রধর মাহাতোর স্ত্রী নিয়তি মাহাতো

শিশু সুরক্ষা কমিশনের সদস্য হলেন ছত্রধর মাহাতোর স্ত্রী নিয়তি মাহাতো। ২০৩০ অবধি তিনি সদস্য থাকবেন। এর আগে তৃণমূলের রাজ্য কমিটিতে জায়গা পেয়েছেন ছত্রধর।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Oct 19, 2020, 09:09 AM IST
শিশু সুরক্ষা কমিশনের সদস্য পদে ছত্রধর মাহাতোর স্ত্রী নিয়তি মাহাতো
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শিশু সুরক্ষা কমিশনের সদস্য হলেন ছত্রধর মাহাতোর স্ত্রী নিয়তি মাহাতো। ২০৩০ অবধি তিনি সদস্য থাকবেন। এর আগে তৃণমূলের রাজ্য কমিটিতে জায়গা পেয়েছেন ছত্রধর। এর আগে পশ্চিমবঙ্গ সমাজকল্যাণ পর্ষদের সরকার মনোনীত সদস্য হয়েছিলেন জঙ্গলমহলে জনসাধারণের কমিটির সেই প্রাক্তন নেতা ছত্রধর মাহাতোর স্ত্রী নিয়তি মাহাতো। এই মর্মে রাজ্য নারী, শিশুকল্যাণ ও সমাজকল্যাণ দফতরের যুগ্ম সচিবের ৬ মে স্বাক্ষরিত চিঠি গত মঙ্গলবার লালগড়ের আমলিয়া গ্রামে পৌঁছয়। এরপর ব্লক অফিসের প্রতিনিধি মারফত চিঠিটি ছত্রধরের বাড়িতে পৌঁছে দেওয়া হয়।

জঙ্গলমহলের একদা নায়ক ছত্রধর মাহাতো কারাবাস কাটিয়ে ফের সক্রিয়ে রাজনীতিতে প্রবেশ করেন। হাইকোর্ট সাজার মেয়াদ কমিয়ে দেওয়ায় তিনি মুক্ত হয়েছেন আগেই। সেখান থেকে বেরিয়ে সরাসরি তৃণমূলের রাজ্য কমিটিতে জায়গা করে নেন ছত্রধর মাহাতো। তাঁকে রাজ্য কমিটিকে এনে দলছুট কুর্মি সম্প্রদায়কে আবার নিজের দিকে টানার চেষ্টা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ঝাড়গ্রামে প্রায় ৩৪ শতাংশ কুর্মি সম্প্রদায়ের মানুষ। পরিসংখ্যান বলছে এরা লোকসভা ভোটে তৃণমূলের থেকে মুখ সরিয়ে নিয়েছিল। দলীয় কোন্দলে ইতি টানতে রবীন টুডুর স্ত্রী বিরবাহা সোরেনকে  জেলা সভাপতির পদ সরিয়ে দেওয়া হয়। সেই সঙ্গে দুলাল মুর্মুকে ঝাড়গ্রামের জেলা সভপতি করে আদিবাসীদের ভোটব্যাঙ্ককে আরও শক্ত করার চেষ্টা করা হয়। 

.