Dinhata: চাকরি দেওয়ার নামে টাকা তোলেন, বোমাও তৈরি করান নিশীথ! চাঞ্চলকর অভিযোগ বিজেপি নেতার

অভিযোগ, চাকরি দেওয়ার নামে ১ লাখ ২৫ হাজার টাকা নিয়েছেন নিশীথ। চাকরি হয়নি। কিন্তু সেই টাকা ফেরতও দেননি 

Updated By: Aug 31, 2021, 09:22 PM IST
Dinhata: চাকরি দেওয়ার নামে টাকা তোলেন, বোমাও তৈরি করান নিশীথ! চাঞ্চলকর অভিযোগ বিজেপি নেতার
ফিরদৌসের সঙ্গে নিশীথ প্রামাণিক

নিজস্ব প্রতিবেদন: মারাত্মক অভিযোগ উঠল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে। এনিয়ে একটি অভিযোগ দায়ের হয়েছে দিনহাটা থানায়। অভিযোগটি করেছেন তাঁর দলেরই এক নেতা।

দিনহাটার গোসাইনিমারি ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দা ও বিজেপির সংখ্যালঘু মোর্চার নেতা ফিরদৌস আলমের অভিযোগ, অসম থেকে দুষ্কৃতীদের এনে বোমা তৈরি করাতেন নিশীথ। সেই বোমাগুলি রাখার দায়িত্ব ছিল তার উপরে। একবার বাইকে ওইসব বোমা নিয়ে যাওয়ার সময়ে বিস্ফোরণে তিনি আহতও হন। বোমা তৈরি ছাড়াও চাকরি দেওয়ার নাম করে টাকা তোলারও অভিযোগ এনেছেন ফিরদৌস। তাঁর কাছে থেকে নিশীথ চাকরি দেওয়ার নামে ১ লাখ ২৫ হাজার টাকা নিয়েছেন। চাকরি হয়নি। কিন্তু সেই টাকা ফেরতও তিনি দেননি বলে অভিযোগ এনেছেন তিনি।

আরও পড়ুন-Vaccine: কুপন ছাড়া ভ্যাকসিন নয়, জেলাগুলিকে কড়া নির্দেশিকা নবান্ন-র

মঙ্গলবার সাংবাদিকদের কাছে ওইসব মারাত্মক অভিযোগ করেন ফিরদৌস। পাশাপাশি তিনি বলেন, বর্তমানে তিনি মারাত্মক আর্থিক সমস্যার মধ্যে রয়েছেন। তাই বিষয়টি জেলা তৃণমূল চেয়ারম্য়ান উদয়ন গুহকে জানাতে বাধ্য হয়েছেন।

এ বিষয়ে ফোনে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের সঙ্গে যোগাযোগ করা যায়নি। সুইচড অফ ছিল তাঁর ফোন। দিনহাটা থানার তরফে ওই অভিযোগের কথা স্বীকার করা হয়েছে। এনিয়ে তদন্ত হবে বলেও থানার তরফে জানানো হয়েছে। বিষয়টি নিয়ে বেশ কয়েকজন বিজেপি নেতার সঙ্গে যোগাযোগ করা হলেও তাঁরা এনিয়ে কিছু বলতে চাননি। তবে এনিয়ে সায়ন্তন বসু বলেন, উনি কতটা সংখ্যালঘু নেতা তা নিয়ে সন্দেহ রয়েছে। উনি তাহলে এতদিন পার্টিতে ছিলেন কেন? এগুলো সবই তৃণমূলের তরফে অভিযোগ করার চেষ্টা। কেন্দ্রীয় মন্ত্রীর নামে অভিযোগ হলে বেশি হইচই হবে। তাই এমন করা হচ্ছে। আমরা একে গুরুত্ব দিচ্ছি না। এই অভিযোগের কোনও বিশ্বাসযোগ্যতা আছে বলে আমার মনে হয় না। পার্টিতে এমন কথা কেউ বলেনি। পুরোটাই অসত্য বলেই প্রাথমিকভাবে মনে হচ্ছে। তৃণমূলের হাতের তামাক খেয়েই এসব বলা হচ্ছে বলে মনে হচ্ছে।

আরও পড়ুন-Ghatal Master Plan: দিল্লিতে রাজ্যের প্রতিনিধিদল; যতদিন না হচ্ছে, লড়াই চলবে: Dev

এদিকে, এনিয়ে জেলা তৃণমূল কংগ্রেস চেয়ারম্যান উদয়ন গুহ বলেন, ওই যুবককে আমি আগে চিনতাম না। যুবকটি এসে সমস্ত ঘটনা আমাকে জানিয়েছে। নিশীথের কথামতো এক স্থান থেকে অন্য স্থানে বোমা বহন করার সময় সেই বোমা বিস্ফোরণে যুবক আহত হয়। কেবল তাই নয়, চাকরির নাম করে টাকা নেওয়া হয়েছিল ওই যুবকের কাছ থেকে। বর্তমানের ছেলেটি নিঃস্ব। এগুলি মানবাধিকার কমিশন বা সিবিআই- এর কাছে তুলে ধরার কেউ নেই।

এক সময় তৃণমূলের লড়াকু নেতা ছিলেন নিশীথ প্রামাণিক। তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে তাকে দল থেকে বহিষ্কার করা হয়। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কোচবিহার লোকসভা আসনে বিজেপি প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং জয়ী হন। এবারের বিধানসভা নির্বাচনে দিনহাটা বিধানসভা কেন্দ্র থেকে ভোটে দাঁড়িয়ে জয়ী হন। কিন্তু সাংসদ হওয়ার কারণে তাকে বিধায়ক পদ ছাড়তে হয়। এরপর তাকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তরের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.