ভিভিআইপি-দের যাতায়াতে অসুবিধা! মা ফ্লাইওভারে বসছে নতুন হাইট-বার

নতুন হাইট বার বসানোর জন্য দরপত্র আহ্বান করল পূর্ত দপ্তর। 

Updated By: Sep 12, 2020, 02:13 PM IST
ভিভিআইপি-দের যাতায়াতে অসুবিধা! মা ফ্লাইওভারে বসছে নতুন হাইট-বার

নিজস্ব প্রতিবেদন- মা ফ্লাইওভারে বসছে নতুন হাইট বার। ভিভিআইপি-দের যাতায়াতের অসুবিধার জন্য এতদিন হাইট-বার খুলে রাখা হয়েছিল মা ফ্লাইওভার-এ। কারণ উঁচু গাড়ির চলাচলে সমস্যা হত। এবার তাই নতুন করে আরও উঁচু হাইট-বার বসানো হবে মা ফ্লাইওভারের বিভিন্ন স্পট-এ। এয়ারপোর্ট থেকে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রী আধিকারিকরা এই মা ফ্লাইওভার ব্যবহার করে যাতায়াত করেন। এছাড়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অন্যান্য মন্ত্রী-আমলারাও মা ধরেই যাতায়াত করেন। 

নতুন হাইট বার বসানোর জন্য দরপত্র আহ্বান করল পূর্ত দপ্তর। ৪৫ দিনের মধ্যে হাইট-বার বসাতে হবে। খরচ হবে আনুমানিক ১০ লক্ষ ৪৪ হাজার টাকা। মা ফ্লাইওভার দিয়ে ভিভিআইপি কনভয় যাতায়াতের জন্য আরও উঁচু হাইট-বার বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মা ফ্লাইওভার-এর বিভিন্ন জায়গায় যে হাইট বার বসানো রয়েছে সেগুলো খুলে ফেলে নতুন করে হাইট বার বসানো হবে। অনলাইনে দরপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৯ সেপ্টেম্বর। পুরনো নিচু হাইট-বার খুলে ফেলে নতুন হাইট-বার লাগানো হবে। 

আরও পড়ুন-  স্ত্রীকে খাদে ফেলে গাড়ি দুর্ঘটনার গল্প, অভিযুক্তকে গণপিটুনি দিয়ে পুলিসের হাতে তুললেন প্রতিবেশীরা

তিনটে হাইট পয়েন্ট রয়েছে মা ফ্লাইওভারে। একদম নিচে যেটি রয়েছে তার উচ্চতা ২.৫৮ মিটার। তার ওপর তিন মিটার। তার উপর যেটা রয়েছে সেটার উচ্চতা ৩.৬ মিটার। নতুন টেন্ডারে ২.৫৮ মিটর বার খুলে ৩.৬ মিটার লাগানো হবে। অনেক জায়গায় হাইট বার খুলে ফেলতে হয়েছিল। সেখানে নতুন করে হাইট বার বসবে। আর ইতিমধ্যেই যেখানে নিচু হাইট বার অবস্থিত, সেগুলির উচ্চতা বাড়িয়ে দেওয়া হবে। এতে বাস ট্রাক আটকাবে। কিন্তু অন্য গাড়ি অনায়াসে গলে যাবে।

 

.