সিপিআইএম ভেঙে চাই নতুন দল, শ্যামল চক্রবর্তীর পোস্টে মন্তব্য বামমনস্কের

মঙ্গলবার ওই পোস্টে শ্যামলবাবু ৯ দফায় কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত নিয়ে চলতি বিতর্ক সম্পর্কে একাধিক মন্তব্য করেছেন। তিনি লেখেন, ''কিছু কমরেড কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত এখনও ঠিক মত জানেন না। না জেনে বিতর্ক করলে কতক গুলি ভুল হয়ে যাবে। বিতর্ক অন্য পয়েন্টে হয়ে যাচ্ছে। বিতর্ক হওয়া ভাল। বিতর্ক তো হবেই। কিন্ত একটা সীমারেখার মধ্যে থাকা দরকার।'' 

Updated By: Jan 24, 2018, 05:11 PM IST
সিপিআইএম ভেঙে চাই নতুন দল, শ্যামল চক্রবর্তীর পোস্টে মন্তব্য বামমনস্কের

ওয়েব ডেস্ক: কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত নিয়ে তুমুল বিতর্কের মধ্যেই শ্যামল চক্রবর্তীর চক্রবর্তীর পোস্ট ঘিরে তুলকালাম ফেসবুকে। মঙ্গলবার বিকেলে বর্ষীয়ান বাম নেতার করা ওই পোস্ট ঘিরে শুরু হয়েছে নানা জল্পনা। বঙ্গ সিপিএমের নেতা-কর্মীদের একাংশ যেমন বিদ্ধ করেছেন শ্যামলবাবুকে তেমনই পাশে দাঁড়িয়েছেন একপক্ষ। সব থেকে বড় কথা, দল ভাঙার দাবিও জানিয়েছেন কয়েকজন। 

মঙ্গলবার ওই পোস্টে শ্যামলবাবু ৯ দফায় কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত নিয়ে চলতি বিতর্ক সম্পর্কে একাধিক মন্তব্য করেছেন। তিনি লেখেন, ''কিছু কমরেড কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত এখনও ঠিক মত জানেন না। না জেনে বিতর্ক করলে কতক গুলি ভুল হয়ে যাবে। বিতর্ক অন্য পয়েন্টে হয়ে যাচ্ছে। বিতর্ক হওয়া ভাল। বিতর্ক তো হবেই। কিন্ত একটা সীমারেখার মধ্যে থাকা দরকার।'' এমনকী দলের ভিতরেই একাংশ অন্তর্ঘাত করছে বলে অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন - এলাকা চালাবে ক্লাব, 'খেলাশ্রী' অনুষ্ঠানে গুরুদায়িত্ব দিলেন মুখ্যমন্ত্রী

শ্যামলবাবুর পোস্টের নীচে সঙ্গে সঙ্গে শুরু হয় কমেন্টের ঝড় ওঠে। শ্যামলবাবুর পদক্ষেপকে স্বাগত জানান অনেকে। অনেকে আবার বিরোধিতায় সরব হন। কে দলের অভ্যন্তরের তথ্য ফাঁস করছে তা নিয়েও প্রশ্ন তুলেছেন বহু বামমনস্ক। এমনকী দল ভেঙে বঙ্গ সিপিআইএম গঠনের দাবিও জানিয়েছেন অনেকে। 

 

সময়োপযোগী সিদ্ধান্ত বলে শ্যামলবাবুকে ধন্যবাদ জানিয়েছেন অনেকে

অনেকে প্রশ্ন তুলেছেন, তবে কি কংগ্রেসের জোটসঙ্গীর হাত ধরার নামে তৃণমূলের সঙ্গে জোটের তাল করছে সিপিআইএম

অনেকে শ্যামলবাবুর ফেসবুকে পোস্ট করাকে কাণ্ডজ্ঞানহীনতা বলেছেন অনেকে। তাঁদের অনেকের দাবি, এতে বিভ্রান্তি বেড়েছে বই কমেনি

এমনকী দাবি উঠেছে  দল ভেঙে নতুন দল গঠনেরও। দাবি উঠেছে বঙ্গ সিপিআইএম বা BCPIM গঠনের

 

.