WB Flood: টানা বৃষ্টিতে জলবন্দি ঘাটাল, দুর্গত মানুষের বড় ভরসা NDRF

বৃহস্পতিবারও ঘাটালের জলবন্দি অজবনগর গ্রাম পঞ্চায়েতের হরিদাসপুর গ্রাম থেকে জহর মান্না(৮৫) নামের এক পৌঢ়ের মৃতদেহ উদ্ধার করে NDRF

Updated By: Aug 5, 2021, 10:32 PM IST
WB Flood: টানা বৃষ্টিতে জলবন্দি ঘাটাল, দুর্গত মানুষের বড় ভরসা NDRF

নিজস্ব প্রতিবেদন: টানা বৃষ্টি বন্যার জল জলবন্দি ঘাটাল। অধিকাংশ ব্লকে পানীয় জলের কষ্টে ভুগছেন মানুষজন। বহু জায়গায় যোগাযোগ বিচ্ছিন্ন। এরকম এক পরিস্থিতিতে ঘাটালের জলবন্দি এলাকার বাসিন্দাদের একমাত্র ভরসা এনডিআরএফ।

মৃতদেহ উদ্ধার থেকে প্রসূতি, অসুস্থ শিশু এমনকী দূর্গত এলাকার বাসিন্দাদের নিরাপদ স্থানে পৌঁছাতে এখন একমাত্র ভরসা এনডিআরএফ। ঘাটাল পুরসভা ও ঘাটাল ব্লকের জলবন্দি গ্রামগুলিতে দুর্গতদের বাড়ি বাড়ি স্পিড বোট নিয়ে গিয়ে পানীয় জল থেকে শুকনো খাবার পৌঁছে দেওয়ার কাজ করে চলেছে এনডিআরএফ টিম।

আরও পড়ুন-COVID-19 রিপোর্ট নেগেটিভ, ভারতে ফিরলেন Krunal Pandya, থেকে গেলেন চাহালরা

বৃহস্পতিবারও ঘাটালের জলবন্দি অজবনগর গ্রাম পঞ্চায়েতের হরিদাসপুর গ্রাম থেকে জহর মান্না(৮৫) নামের এক পৌঢ়ের মৃতদেহ উদ্ধার করে দাহ'র জন্য পরিবারের হাতে তুলে দেওয়া হয়। গতকাল রাতে হঠাৎ অসুস্থ হয়ে বাড়িতেই হৃদরোগে মারা যান ওই পৌঢ়। খবর পেয়ে এদিন সকালে বোট নিয়ে গিয়ে জলবন্দি এলাকা থেকে ওই পৌঢ়ের মৃতদেহ উদ্ধার করে এনডিআরএফ।

এনডিআরএফ,ডিএমজি ও ঘাটাল থানার পুলিস যৌথ ভাবে সকাল থেকে ঘুরে দুর্গত এলাকায় ত্রাণ পৌঁছে দেওয়ার কাজ করছে। জলবন্দি এলাকায় কোথাও হঠাৎ অসুস্থ হয়ে বৃদ্ধের মৃত্যু,কোথাও প্রসূতি অসুস্থ হয়ে পড়া,আবার কোথাও একরত্তি শিশু অসুস্থ হয়ে আটকে বাড়িতে,এছাড়াও জল,খাবার,ঔষধের প্রয়োজনেও সেই ভরসা এনডিআরএফ ও পুলিস। এমন বিপর্যস্ত পরিস্থিতিতে দিনরাত এক করে দুর্গতের সাহায্য কাজ করে চলেছে এই উদ্ধারকারী দল ও পুলিস প্রশাসন।

আরও পড়ুন-'অসত্য বলছেন CM, DVC-র স্টেকহোল্ডার রাজ্যও', প্রধানমন্ত্রীকে চিঠি লিখছেন Suvendu

উদ্ধারকারী দলের আধিকারিক ইন্সপেক্টর জ্যোর্তিময় দাস জানান,কল্যাণী থেকে এনডিআরএফের সেকেন্ড ব্যাটেলিয়ানের ৩ টিম ১ অগাস্ট ঘাটালে পৌঁছায়। রবার বোটের মাধ্যমে জলবন্দি ঘাটালে এখনও উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে। এদিন মৃত এক পৌঢ়ের মৃতদেহ উদ্ধার করে এনডিআরএফ ও পুলিস। ওই পৌঢ়ের ছেলে গোপাল মান্না বলেন, এই উদ্ধারকারী দল ও পুলিস ছাড়া তার বাবার মৃতদেহ উদ্ধার করে এনে দাহ করা যেতো না। ফি বছর বন্যায়  ভাসে ঘাটাল,কিন্তু এবারের বন্যা পরিস্থিতি ভয়াবহ। আর এসময় পুলিস প্রশাসন ও এনডিআরএফের তৎপরতা প্রশংসনীয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.