Narendra Modi Slams Mamata Banerjee: 'ছিঃ! শেষে রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রমেরও সমালোচনা?' মমতাকে কড়া আক্রমণ মোদীর...

Narendra Modi Slams Mamata Banerjee: হুগলির গোঘাটের সভা থেকে ভারত সেবাশ্রম সংঘ ও রামকৃষ্ণ মিশনের একাংশের সমালোচন করে করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাদের বিরুদ্ধে তিনি রাজনীতি করার অভিযোগ তোলেন। এ নিয়ে রবিবার প্রতিক্রিয়াও দিল দুর্গাপুরের ভারত সেবাশ্রম সংঘ।

Updated By: May 19, 2024, 03:23 PM IST
Narendra Modi Slams Mamata Banerjee: 'ছিঃ! শেষে রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রমেরও সমালোচনা?' মমতাকে কড়া আক্রমণ মোদীর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুরুলিয়ার জনসভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া ভাষায় আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকাল শনিবার হুগলির গোঘাটের সভা থেকে ভারত সেবাশ্রম সংঘ ও রামকৃষ্ণ মিশনের একাংশকে সমালোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাদের বিরুদ্ধে তিনি 'রাজনীতি করা'র অভিযোগ তোলেন। সেই প্রেক্ষিতেই মমতাকে পাল্টা আক্রমণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কী বলছেন মোদী?

আরও পড়ুন: Rahul Gandhi: কেন রাহুল গান্ধী বললেন, তিনি 'আম আদমি পার্টি'কে ভোট দেবেন? 'আপ'-এর সঙ্গে রাহুলের কী যোগ?

পুরুলিয়ার জনসভা থেকে প্রধানমন্ত্রী মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে বলেন, নিজের ভোটব্যাংককে খুশি করার জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী রামকৃষ্ণ মিশন, ভারত সেবাসংঘ, ইসকনের দিকে আঙুল তুলেছেন। অথচ, এরা সারা বিশ্বে ভারতের মুখ উজ্জ্বল করেছে। সারা পৃথিবীর কাছে ভারতের সম্মান বৃদ্ধি করেছে এই সেবা প্রতিষ্ঠানগুলি। কিন্তু (মমতার) এত বড় স্পর্ধা যে, উনি এদের দিকে আঙুল তুলেছেন! বাংলার মুখ্যমন্ত্রীকে এমন সাজা দিতে হবে যাতে আর কোনও দিন তিনি এদের দিকে আঙুল তুলতে না পারেন। এই তিনটি প্রতিষ্ঠান সেবা ও সদাচারের জন্য পরিচিত। মুখ্যমন্ত্রী এদেরও সমালোচনা করতে ছাড়েননি।

শনিবার হুগলির গোঘাটের সভা থেকে ভারত সেবাশ্রম সংঘ ও রামকৃষ্ণ মিশনের একাংশে সমালোচন করে করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাদের বিরুদ্ধে তিনি রাজনীতি করার অভিযোগ তোলেন। এ নিয়ে আজ, রবিবার প্রতিক্রিয়াও দিল দুর্গাপুরের ভারত সেবাশ্রম সংঘ। ওই মন্তব্যের জন্য মমতাকে ভারত সেবাশ্রম সংঘের দুর্গাপুর শাখার সেক্রেটারি 'পাগলি' বলে উল্লেখ করেন।

কী বলেছিলেন মুখ্যমন্ত্রী?

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, আমি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেই বলছি, ওঁরা অনেক মানুষের কাজ করেন। হ্যাঁ, কেউ কেউ করে না। সব সাধু তো সমান হয় না। আমাদের মধ্যেও কি আমরা সবাই সমান? এই যে বহরমপুরে একজন মহরাজ আছেন, কার্তিক মহারাজ। ভারত সেবাশ্রম সংঘকে আমি খুব শ্রদ্ধা করতাম। আমার শ্রদ্ধার্ঘের তালিকায় তারা দীর্ঘ দিন ধরে আছে। কিন্তু যে লোকটা বলে, তৃণমূল কংগ্রেসের এজেন্ট বসতে দেব না, সেই লোকটাকে আমি সাধু বলে মনে করি না। কারণ, তিনি ডাইরেক্ট পলিটিক্স করে দেশটার সর্বনাশ করছেন। আমি আইডেন্টিফাই করেছি, কে কে করেছেন। ইসকনেরও একটি মন্দির আছে, মিশন আছে। এরকম একটা দুটো তো থাকবেই। দিল্লি থেকে নির্দেশ আসে, বলে বিজেপিকে ভোট দেওয়ার জন্য বলো। কেন করবে সাধু সন্তরা এ কাজ? রামকৃষ্ণ মিশনকে সবাই শ্রদ্ধা করে। ওদের কাছে একটা হোয়াটসঅ্যাপ গ্রুপ আছে। তাদের আমি ভালোবাসতে পারি, দীক্ষা নিতে পারি, কিন্তু রামকৃষ্ণ মিশন ভোট দেয় না কোনও দিন। এটা আমি জানি। তাহলে আমি অন্যকে কেন ভোট দিতে বলব?

আরও পড়ুন: Bangladesh: ভয়ংকর! 'এই তাপপ্রবাহ অচিরেই আরও প্রাণঘাতী হয়ে উঠতে পারে' নির্দ্বিধায় জানিয়ে দিল রাষ্ট্রসংঘ...

মমতার ওই মন্তব্যের পরপরই ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসীদের অপমান করা হচ্ছে বলে অভিযোগ উঠছে। মমতার মন্তব্য নিয়ে ভারত সেবাশ্রম সংঘের দুর্গাপুর শাখার সম্পাদক স্বামী আত্মস্থানন্দ বলেন, রামকৃষ্ণ মিশনও এতে জড়িয়েছে। আমরা যা সিদ্ধান্ত নিই তা আমাদের হেড কোয়ার্টার থেকেই হয়। কোনও ব্রাঞ্চ কোনও সিদ্ধান্ত নিতে পারে না। এটাই নিয়ম। মমতা বন্দ্যোপাধ্যায়ের কথার কী ব্যাখ্যা করব! সে একটা পাগলি আসলে। তার কথার কিছুই ঠিক নেই। প্রাইম মিনিস্টারকে উল্টোপাল্টা কথা। একজন মুখ্য়মন্ত্রীর যা বলা উচিত, সেটা উনি বলেন না। এটা মাথা খারাপ ছাড়া আর কী হতে পারে?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.