By-Poll: রাত পোহালেই ভোট মুর্শিদাবাদে, প্রস্তুতি তুঙ্গে জঙ্গিপুর পলিটেকনিক কলেজে

মূর্শিদাবাদ-বীরভূম সীমানায়  বীরভূমের মুরারই থানার কাসিম নগরের শুরু হয়েছে নাকা চেকিং। ছোট বড় বিভিন্ন গাড়িতে চলছে পুলিশের  তল্লাশি।

Updated By: Sep 29, 2021, 12:45 PM IST
By-Poll: রাত পোহালেই ভোট মুর্শিদাবাদে, প্রস্তুতি তুঙ্গে জঙ্গিপুর পলিটেকনিক কলেজে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: রাত পোহালেই বিধানসভা ভোট মুর্শিদাবাদের দুই বিধানসভা কেন্দ্র- জঙ্গিপুর এবং সামসেরগঞ্জে। ভোটের আগের দিন সকাল থেকেই ২ বিধানসভায় ভোটের প্রস্তুতি তুঙ্গে।  

বৃহস্পতিবার নির্বাচন মুর্শিদাবাদের ২ কেন্দ্র জঙ্গিপুর এবং শামশেরগঞ্জে। ভোট গ্রহণের প্রস্তুতি শুরু করে দিয়েছে নির্বাচন কমিশন। জঙ্গিপুরের পলিটেকনিক কলেজের ডিস্ট্রিবিউশন সেন্টার থেকে শুরু হয় ভোটের জন্য প্রয়োজনীয় EVM এবং অন্যান্য সামগ্রীর বণ্টন প্রক্রিয়া। জঙ্গিপুর পলিটেকনিক কলেজে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে ভোট কর্মীদের ব্যস্ততা। নিজের নিজের ভোট কেন্দ্রে যাওয়ার আগে শেষ মুহূর্তে ভোটের সরঞ্জাম সংগ্রহ করে, সমগ্র ভোট প্রক্রিয়া বুঝে নিচ্ছেন ভোট কর্মীরা। যদিও এর মাঝেই বৃষ্টির প্রকোপ চিন্তার ভাঁজ ফেলেছে সকলের কপালে। সমস্ত সরঞ্জাম নিরাপদে ভোট কেন্দ্রে নিয়ে যেতে প্লাস্টিকে মুড়ে ফেলা হয় সেগুলি। জোর দেওয়া হচ্ছে করোনা বিধির উপর। সমস্ত সরঞ্জাম নিয়ে ভোট গ্রহণ কেন্দ্রের উদ্দেশ্যে রওনা দেন ভোট কর্মীরা। ভোট কর্মীদেরকে বিভিন্ন কেন্দ্রে পৌঁছে দেওয়ার জন্য বাস এবং গাড়ির ব্যবস্থা করা হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। 

আরও পড়ুন: Weather Today: নিম্নচাপের শক্তিবৃদ্ধি, দক্ষিণবঙ্গে প্রবল দুর্যোগ, অতিভারী বৃষ্টির সঙ্গে দোসর ঝোড়ো হাওয়া

দুটি বিধানসভার ক্ষেত্রেই  যাতে বহিরাগতরা কোন অশান্তি করতে না পারে অথবা কোন প্রকার আগ্নেয়াস্ত্র ব্যবহার করতে না পারে তার জন্য মূর্শিদাবাদ-বীরভূম সীমানায়  বীরভূমের মুরারই থানার কাসিম নগরের শুরু হয়েছে নাকা চেকিং। ছোট বড় বিভিন্ন গাড়িতে চলছে পুলিশের  তল্লাশি। পাশাপাশি পাইকর থানার মিত্রপুর ও নলহাটি থানার নাকপুর চেকপোস্টেও শুরু হয়েছে নাকা চেকিং।

জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে মোট ভোট গ্রহণ কেন্দ্রের সংখ্যা ৩৬৩। মোট ভোটার ২৫৪৭১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১,২৯৪০৪ জন এবং মহিলা ভোটার ১,২৫৩০৫ জন। সামসেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে মোট ভোট গ্রহণ কেন্দ্রের সংখ্যা ৩২৯। মোট ভোটার ২,৩৫৫১১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১,১৫২৩৭ জন এবং মহিলা ভোটার ১,২০২৭২ জন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.