Municipal Election 2022: রাজ্যের ২ বুথে আবার ভোট, কোথায় কোথায় জেনে নিন

রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন সৌরভ দাস। 

Updated By: Feb 28, 2022, 06:59 PM IST
Municipal Election 2022: রাজ্যের ২ বুথে আবার ভোট, কোথায় কোথায় জেনে নিন

নিজস্ব প্রতিবেদন : পুরভোটে (Municipal Election 2022) পুনর্নির্বাচন। আগামিকাল পুনর্নির্বচন (Repoll) হবে দুটি বুথে। একটি হল, শ্রীরামপুরের (Serampore) ২৫ নম্বর ওয়ার্ডের মাহেশ কলোনি যুব কিশোর সঙ্ঘের ৭ নম্বর বুথ। দ্বিতীয়টি হল দক্ষিণ দমদমের (South Dumdum) ৩৩ নম্বর ওয়ার্ডের লেক পয়েন্ট স্কুলের ৪ নম্বর বুথ। এমনটাই জানিয়েছেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস।

যদিও রাজ্যের মাত্র দুটি ভোটে পুনর্নির্বাচন ঘোষণায় কমিশনকে কটাক্ষ করেছে বিজেপি। শমীক ভট্টাচার্য বলেন, "সৌরভ দাস আমাদের কৃতার্থ করেছেন। আমার মনে হয় পশ্চিমবঙ্গে কোনও কমিশন নেই। 
ওনার কোনও নৈতিক অধিকার নেই। আমরা গোটা প্রক্রিয়া-ই বাতিল করার দাবি জানিয়েছি। সৌরভ দাসকে অবিলম্বে ওই পদ থেকে সরিয়ে দেওয়া উচিত।" 

প্রসঙ্গত, রবিবার পুরভোটে রাজ্যজুড়ে অশান্তির ঘটনায় এদিন রাজ্য নির্বাচন কমিশনারকে রাজভবনে তলব করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বিকেল ৩টের কিছু পর রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন সৌরভ দাস। প্রায় ঘণ্টাখানেক কথা হয় দুজনের মধ্যে। রাজভবনে রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের পর সংবাদমাধ্যমকে এড়িয়ে পিছনের গেট দিয়ে বেরিয়ে যান রাজ্য নির্বাচন কমিশনার।

তাৎপর্যপূর্ণভাবে তারপরই দক্ষিণ দমদম ও শ্রীরামপুরের মাহশের একটি করে বুথে পুনর্নির্বাচনের ঘোষণা করে কমিশন। দুই বুথের ভোটে অসঙ্গতি থাকার কারণেই পুনর্নির্বাচনের সিদ্ধান্ত বলে কমিশন সূত্রে খবর।

আরও পড়ুন, HC Rebukes CBI : 'তদন্তে গাফিলতি হলে মানুষ ভরসা কাকে করবে?' CBI-কে ভর্ৎসনা হাইকোর্টের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.