Municipal Elections: ইংরেজবাজার পুরসভায় ভেস্তে গেল বাম-কংগ্রেস জোট, ১৬ আসনে প্রার্থী ঘোষণা বামেদের

এই জোট ভেস্তে যাওয়াকে গুরুত্ব দিতে নারাজ বিজেপি এবং তৃণমূল নেতৃত্ব

Updated By: Jan 29, 2022, 01:02 PM IST
Municipal Elections: ইংরেজবাজার পুরসভায় ভেস্তে গেল বাম-কংগ্রেস জোট, ১৬ আসনে প্রার্থী ঘোষণা বামেদের

নিজস্ব প্রতিবেদন: পুরসভার ১৬ আসনে প্রার্থী ঘোষণা করে দিল বামফ্রন্ট। ফলে পুর নির্বাচনে ইংরেজবাজার পুরসভায় ভেস্তে গেল বাম-কংগ্রেস জোট। কয়েকদিনের মধ্য়েই আরও ১৩ আসনে প্রার্থী ঘোষণা করতে চলেছে বামফ্রন্ট। এমনটাই দাবি নেতৃত্বের। বামেদের এমন পদক্ষেপকে হঠকারী বলে প্রতিক্রিয়া দিয়েছে কংগ্রেস। অন্যদিকে, এই ঘটনাকে গুরুত্ব দিতেই নারাজ বিজেপি।

শুক্রবার ইংরেজবাজার(English Bazar) পোস্ট অফিস একটি পথসভার পর প্রার্থী ঘোষণা করে বামেরা। এদিন ইংরেজবাজার পুরসভার ২৯টি ওয়ার্ডের মধ্যে ১৬টিতে প্রার্থী ঘোষণা করে দেয় বামফ্রন্ট(Left)। প্রার্থী তালিকায় প্রাধান্য দেওয়া হয়েছে তরুণদের। এমনটি প্রাথী করা হয়েছে রেড ভলান্টিয়ারদেরও। 

জেলা সিপিএম সম্পাদক অম্বর মিত্র(Ambar Mitra) বলেন, কংগ্রেসের তরফে আসন সমঝোতার কোনও বার্তা আসেনি। বামেরাও কোনও বার্তা দেয়নি। এবার শুধু ইংরেজবাজার পুরসভাই নয়, পুরাতন মালদহ(Old Malda) পুরসভাতেও একা লড়াই করতে চায় বামফ্রন্ট।

বামেদের এই সিদ্ধান্তকে হঠকারী বলে কটাক্ষ করেছে কংগ্রেস। কংগ্রেসের তরফে আসন সমঝোতার বিষয়ে বামেদের বার্তা দেওয়া হয়েছিল বলে দাবি জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রণব ভট্টাচার্যের। তিনি বলেন আসন সমঝোতা না হওয়ায় সুবিধে পাবে শাসক দল।

আরও পড়ুন-পুরভোটের প্রচারে ধুন্ধুমার, কোভিড বিধি 'লঙ্ঘন' করায়  দিলীপ ঘোষের প্রচারে 'বাধা' পুলিসের

এই জোট ভেস্তে যাওয়াকে গুরুত্ব দিতে নারাজ বিজেপি এবং তৃণমূল নেতৃত্ব। দক্ষিণ মালদা সাংগঠনিক জেলার বিজেপির সাধারণ সম্পাদক অম্লান ভাদুড়ী(Amlan Bhaduri) বলেন, পশ্চিমবাংলার রাজনীতিতে বাম কংগ্রেস প্রাসঙ্গিকতা হারিয়েছে। ফলে জোট হোক অথবা না হোক তাতে বিজেপির কিছু যায় আসে না। মানুষ বিজেপির সঙ্গে রয়েছে।

এই বিষয়ে তৃণমূলের জেলা কমিটির সদস্য দুলাল সরকার বলেন, পশ্চিমবাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) উন্নয়নে সঙ্গে রয়েছেন। বাম কংগ্রেস জোট করে আদতে ওরা বিজেপিকে সাহায্য করতে চেয়েছিল। তা সফল হয়নি। এখন জোট না করে আবার নাটক করছেন। মালদার মানুষ মুখ্যমন্ত্রীর উন্নয়নের সঙ্গে রয়েছেন। তাই ইংরেজবাজার পৌরসভায়  তৃণমূল কংগ্রেস পুনরায় ক্ষমতায় আসবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.