এবার কি তাহলে বিজেপিতে যোগ দিচ্ছেন শুভেন্দু? জল্পনা উস্কে দিলেন সৌমিত্র খাঁ

কী প্রতিক্রিয়া কাঁথির অধিকারী পরিবারের?

Updated By: Nov 27, 2020, 07:18 PM IST
এবার কি তাহলে বিজেপিতে যোগ দিচ্ছেন শুভেন্দু? জল্পনা উস্কে দিলেন সৌমিত্র খাঁ

নিজস্ব প্রতিবেদন: জল্পনার অবসান। একের এক সরকারি পদ থেকে ইস্তফা দেওয়ার পর এবার মন্ত্রিত্বও ছাড়লেন শুভেন্দু অধিকারী। এবার কি তাহলে বিজেপিতে যোগ দিতে চলেছেন রাজ্যের সদ্য প্রাক্তন পরিবহণমন্ত্রী? সেই সম্ভাবনা উস্কে দিলেন যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। তিনি বাঁকুড়ার বিষ্ণুপুরের বিজেপি সাংসদও বটে।

আরও পড়ুন: ইস্তফা পত্রে মুখ্যমন্ত্রীকে ঠিক কী লিখলেন শুভেন্দু অধিকারী?

বিধানসভা ভোটের আগে এখন ঘর গোছাতে ব্যস্ত বিজেপি। সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ আরও নিবিড় করার লক্ষ্যে 'চা-পে-চর্চা' কর্মসূচি চলছে রাজ্য়ের সর্বত্রই। সেই কর্মসূচিতে যোগ দিতে শুক্রবার শিলিগুড়ির খড়িবাড়ি এলাকায় পৌঁছন বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি তথা সাংসদ সৌমিত্র খাঁ। স্থানীয় বাসিন্দাদের কাছে যেমন কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরেন, তেমনি একহাত নেন তৃণমূলকেও। বলেন, 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মিথ্যা কথা বলতে ভালোবাসেন। তিনি মিথ্যার রানি।' শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দিচ্ছেন? যুব মোর্চার রাজ্য সভাপতির সংক্ষিপ্ত জবাব, 'শুভেন্দুদা কী করবেন, সেটা তাঁর ব্যক্তিগত ব্যাপার। তবে সময়ের সঙ্গে তাঁর দলে যোগ দেওয়ার সম্ভাবনা বাড়ছে।' কিন্তু ঘটনা হল, মন্ত্রিত্ব ছাড়লেও এখনও নন্দীগ্রামের বিধায়ক পদ থেকে ইস্তফা দেননি শুভেন্দু। অধিকারী পরিবারের প্রতিক্রিয়া, 'একই পরিবারে অনেক পদ, অনেকের ঈর্ষার কারণ। তাই এই সিদ্ধান্ত।' অন্যদিকে শুভেন্দুর ভাই দিব্য়েন্দু অধিকারী জানিয়েছেন, 'বিষয়টা পুরোপুরি দাদার ব্যক্তিগত। সিদ্ধান্তও তাঁর। আমি তৃণমূল কর্মী ছিলাম, আছি। মমতা বন্দ্যোপাধ্যায়কে আমাকে বিধায়ক করেছেন, সাংসদ করেছেন।'

আরও পড়ুন: শুভেন্দুর পদত্যাগ মমতার দলের জন্য বিরাট বড় ঝটকা: কৈলাস বিজয়বর্গীয়

এদিকে আবার উত্তরবঙ্গের কোচবিহারের তৃণমূল বিধায়ক মিহির গোস্বামীকে নিয়েও জল্পনা বাড়ছে। এরইমধ্যে আজ সকালে প্রকাশ্যে আসে একটি ছবি। ছবিতে দেখা যাচ্ছে, বিমানবন্দরে বিজেপি সাংসদ নিশীথ অধিকারীর সঙ্গে দাঁড়িয়ে রয়েছেন মিহির। জানা গিয়েছে, দিল্লিতে পৌঁছেও গিয়েছেন কোচবিহার দক্ষিণ কেন্দ্রের তৃণমূল বিধায়ক। বিকেলেই আনুষ্ঠানিকভাবে গেরুয়াশিবিরে যোগ দিতে পারেন তিনি। উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবার ফেসবুকে পোস্টে তৃণমূল ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন বিধায়ক মিহির গোস্বামী। এদিনও ফের সোশ্যাল মিডিয়ায় দলের নেতৃত্বের বিরুদ্ধে তোপ দাগেন তিনি। অভিযোগ করেন, দলের অপমানিত হয়েছেন বারবার।

.