'করোনা মোকাবিলায় সাংসদ তহবিলের টাকা ব্যবহার করুন', ফের DM-কে চিঠি Adhir-র

কীভাবে টাকা খরচ হবে, তাও জানিয়েছেন তিনি।

Updated By: May 18, 2021, 10:25 PM IST
'করোনা মোকাবিলায় সাংসদ তহবিলের টাকা ব্যবহার করুন', ফের DM-কে চিঠি Adhir-র

নিজস্ব প্রতিবেদন: ব্যবধান সপ্তাহ খানেকের। করোনা মোকাবিলায় নিজের সাংসদ তহবিলের টাকা ব্যবহারের অনুরোধ জানিয়ে ফের জেলাশাসককে চিঠি দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। চিঠিতে উল্লেখ করলেন মুর্শিদাবাদে অক্সিজেন প্লান্ট তৈরি ও অ্যাম্বুল্যান্স কেনার বিষয়টি।

বিপদের ইঙ্গিত মিলেছিল ভোটের সময়ই। বাংলায় করোনা পরিস্থিতি এখন রীতিমতো উদ্বেগজনক। সংক্রমণে লাগাম পরাতে যখন কার্যত লকডাউন ঘোষণা করেছে সরকার, তখন করোনা রোগীদের জন্য পর্যাপ্ত অক্সিজেনের ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছে অধীর চৌধুরী। দিন কয়েক আগে মুর্শিদাবাদের জেলাশাসককে চিঠি লিখেছিলেন তিনি। জেলায় অক্সিজেন প্লান্ট তৈরির জন্য় সাংসদ তহবিলের টাকা বরাদ্দের অনুরোধ জানিয়েছিলেন সেই চিঠিতে। ওই টাকায়  দুটি অত্যাধুনিক ভেন্টিলেটর যুক্ত অ্যাম্বুলেন্স কেনার জন্যও বলেছিলেন। 

আরও পড়ুন: দ্বিতীয় দফায় বাংলায় আসছে কোভিশিল্ড টিকা

দ্বিতীয়বার চিঠি দিয়ে জেলাশাসক সেকথাই স্মরণ করিয়ে দিলেন বহরমপুরের সাংসদ। অধীর লিখেছেন, 'মুর্শিদাবাদে কোভিড পরিস্থিতি খুবই খারাপ। এই আপতকালীন পরিস্থিতিতে অক্সিজেন প্লান্ট ও অ্যাম্বুল্যান্স আমার সংসদীয় এলাকার লোকেদের খুবই কাজে আসবে। ১৫ দিন আগে এই দুটি জিনিসের ব্যবস্থা করার জন্য আপনাকে চিঠি লিখেছিলাম। কিন্তু এখনও পর্যন্ত কোনও ইতিবাচক সাড়া পায়নি'। জেলাশাসককে তাঁর অনুরোধ, 'চিকিত্‍সাজনিত সরঞ্জাম কেনার জন্য আমার সাংসদ তহবিল থেকে টাকা দিন'।

প্রসঙ্গত, অধীর চৌধুরী  নিজেও করোনা আক্রান্ত হয়েছিলেন। তখন রাজ্যে বিধানসভা ভোট চলছে। বড়ঞার প্রার্থী শিলাদিত্য হালদারের কোভিড পজিটিভ রিপোর্ট আসার পর নিভৃতবাসে চলে গিয়েছিলেন অধীর (Adhir Chowdhury)। এরপর টুইট করে জানান, 'আমি কোভিড পজিটিভ। গত ৭ দিনে আমার কাছাকাছি আসা সকলকে কোভিডবিধি মেনে চলতে অনুরোধ করছি। ভার্চুয়াল মাধ্যমে প্রচার জারি রাখব। কোভিডকে নিজের জীবন থেকে দূরে রাখতে সকলকে সচেতন থাকার পরামর্শ দিচ্ছি।'  

 

অধীর চৌধুরীর দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।      

.