জ্যৈষ্ঠেই শ্রাবণের ছন্দে আকাশ, দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত চলবে বৃষ্টি

বর্তমানে বাংলাদেশ উপকূলে সুন্দরবনের ওপর অবস্থান করছে ঘূর্ণাবর্তটি। যেটি ক্রমশ পূর্ব দিকে সরতে পারে বলে পূর্বাভাস। এর জেরে দক্ষিণবঙ্গের বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে আগামী ৭২ ঘণ্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা হয়েছে।

Updated By: Jun 5, 2019, 05:12 PM IST
জ্যৈষ্ঠেই শ্রাবণের ছন্দে আকাশ, দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত চলবে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদন: নিম্নচাপ অক্ষরেখা আর ঘূর্ণাবর্তের জোড়া ফলায় জ্যৈষ্ঠের শেষেই শ্রাবণের আমেজ দক্ষিণবঙ্গজুড়ে। বাংলাদেশ উপকূলে অবস্থিত ঘূর্ণাবর্তটি শক্তি সঞ্চয় করে পরিণত হতে পারে নিম্নচাপে। আর শক্তিশালী এই ঘূর্ণাবর্তের জেরে আগামী শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে চলতে পারে বৃষ্টি। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। 

 

বর্তমানে বাংলাদেশ উপকূলে সুন্দরবনের ওপর অবস্থান করছে ঘূর্ণাবর্তটি। যেটি ক্রমশ পূর্ব দিকে সরতে পারে বলে পূর্বাভাস। এর জেরে দক্ষিণবঙ্গের বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে আগামী ৭২ ঘণ্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা হয়েছে। পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা অপেক্ষাকৃত কম। তবে আকাশ মেঘলা থাকবে। 

নিহত তৃণমূল নেতার পরিজনদের সমবেদনা জানাতে আগামিকাল নিমতা যাচ্ছেন মমতা

পূর্বাভাস সত্যি করে বুধবার সকাল থেকেই বৃষ্টি নামে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায়। বিক্ষিপ্ত বৃষ্টি চলেছে দিনভর। বৃষ্টির জেরে বহু জায়গায় ইদের আয়োজন পণ্ড হয়। মুখ গোমড়া করে ঘরেই বসে থাকতে হয় কচিকাঁচাদের। 

.