অসমাপ্ত কাজ শেষ করা হবে আগে, উত্তরবঙ্গ উন্নয়ন-প্রশ্নে মন্তব্য সাবিনা ইয়াসমিনের

অচিরেই শুরু হয়ে যাবে ইতিমধ্যেই নির্মিত ১০-ঘরের পর্যটন আবাসও।

Updated By: Jun 22, 2021, 07:44 PM IST
অসমাপ্ত কাজ শেষ করা হবে আগে, উত্তরবঙ্গ উন্নয়ন-প্রশ্নে মন্তব্য সাবিনা ইয়াসমিনের

নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের যে সমস্ত কাজ অর্ধসমাপ্ত রয়েছে সেগুলি দ্রুত শেষ করা হবে, তার পরে নতুন কাজে হাত দেওয়া হবে। মঙ্গলবার নবগঠিত ক্রান্তি ব্লকের লাটাগুড়িতে থাকা উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের আবাসন পরিদর্শনে এসে এ কথাই জানালেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন।

স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্বের তরফে মন্ত্রীকে এদিন ক্রান্তি ব্লক হাসপাতালের দাবি জানানো হয়। বিষয়টি খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন সাবিনা ইয়াসমিন।

আরও পড়ুন: দাঁতালের আক্রমণে মৃত ১; আগেই তছনছ বাড়ি, দোকানঘর; আতঙ্কিত এলাকাবাসী
 

এদিন তিনি প্রায় সাড়ে ছয় কোটি টাকা ব্যয়ে লাটাগুড়িতে (Lataguri) তৈরি দপ্তরের আবাসনটি পরিদর্শন করেন। এখানে পর্যটকদের থাকার জন্য ১০টি ঘর রয়েছে। যেখানে সুলভে থাকা-খাওয়ার সুযোগ পাবেন পর্যটকেরা। ২০১৯ সালের অক্টোবর মাসে কার্শিয়ং থেকে আবাসনটির উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু উদ্বোধনের পর কয়েক বছর অতিক্রান্ত হলেও আবাসনটি চালু হয়নি। এ বিষয়ে মন্ত্রী জানান, বন উন্নয়ন নিগমের জায়গায় এটি তৈরি হয়েছে। এটি পরিচালনার দায়িত্ব কাদের দেওয়া যায় সেই বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নিয়ে অচিরেই এটি চালু করা হবে। 

মন্ত্রিত্ব পাওয়ার পর মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) নির্দেশে উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্তে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের আয়ত্বাধীনে যে সমস্ত উন্নয়নমূলক কাজ চলছে বা অর্ধসমাপ্ত রয়েছে সেগুলি পরিদর্শন করেন প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন। তাঁর সঙ্গে এদিন ছিলেন তৃণমূলের জলপাইগুড়ি জেলা সভাপতি কৃষ্ণকুমার কল্যাণী, ক্রান্তি ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি পঞ্চানন রায়, মাল পঞ্চায়েত সমিতির প্রাক্তন সহ-সভাপতি মহুয়া গোপ, ক্রান্তি বিডিও প্রবীর কুমার সিনহা প্রমুখ। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: মালবাজার পুলিসের তৎপরতায় গ্রেপ্তার অস্ত্র-সহ ১ যুবক, নেশার সামগ্রী-সহ গ্রেপ্তার আরও এক

.