Nisith Pramanik: চুরির মামলায় অবশেষে আদালতে হাজিরা নিশীথ প্রামাণিকের

তখনও সাংসদ হননি। ২০০৯ সালে শহরে দুটি সোনার দোকান চুরির ঘটনায় নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় আলিপুরদুয়ার থানায়।   

Updated By: Jan 10, 2023, 10:29 PM IST
Nisith Pramanik:  চুরির মামলায় অবশেষে আদালতে হাজিরা নিশীথ প্রামাণিকের

পন দেব: গ্রেফতারি পরোয়ানায় স্থগিতাদেশ জারি করেছে হাইকোর্ট। সোনার দোকানে চুরির মামলায় অবশেষে আলিপুরদুয়ারের আদালতে হাজিরা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। জামিনও পেয়ে গেলেন তিনি। এরপর যেদিন মামলার শুনানি থাকবে, সেদিন আদালতে হাজির থাকবেন  বিজেপি সাংসদের আইনজীবী। 

তখনও সাংসদ হননি। ২০০৯ সালে শহরে দুটি সোনার দোকান চুরির ঘটনায় নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় আলিপুরদুয়ার থানায়। তারপর? অভিযুক্ত জামিন পেলেও যথারীতি মামলাটি চলতে থাকে।  ২০১৯-র লোকসভা ভোটে পদ্ম প্রতীকে কোচবিহার থেকে সাংসদ নির্বাচিত হন নিশীথ। তাঁর বিরুদ্ধে মামলাটি স্থানান্তরিত করা হয় বারাসতে এমপি কোর্টে। কিন্তু সাংসদের আবেদনের ভিত্তিতেই ফের মামলাটি আলিপুরদুয়ারের আদালতেই পাঠিয়ে দেয় হাইকোর্ট।

আরও পড়ুন: Nandakumar: স্ত্রীর বিবাহ-বহির্ভূত সম্পর্ক? নন্দকুমারে সালিশি সভায় 'ডিভোর্স'...

এদিকে গত বছরের জুলাই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন কোচবিহারের বিজেপি সাংসদ। মোদীর মন্ত্রিসভায় এখন কনিষ্ঠতম সদস্য নিশীথ প্রামাণিক। নভেম্বরে চুরি মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি আলিপুরদুয়ারের আদালত। কেন? মামলার সরকারি আইনজীবী প্রশান্ত নারায়ণ মজুমদারের দাবি, শুনানিতে গরহাজিরার কারণেই এই গ্রেফতারি পরোয়ানা। পাল্টা হাইকোর্টে মামলা করেন নিশীথ।

কেন্দ্রীয় মন্ত্রীকে 'রক্ষাকবচ' দিয়েছে হাইকোর্ট। তবে গ্রেফতারি পরোয়ানা স্থগিতাদেশ জারি হলেও, ১২ জানুয়ারির মধ্যে মামলাকারীকে নিম্ন আদালতে হাজিরা দেন বিচারপতি। ঘড়িতে তখন ১১টা ৫৩। এদিন সকালে আলিপুরদুয়ার আদালতে পৌঁছন নিশীথ প্রামাণিক। মিনিট চল্লিশের আদালতে ছিলেন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.