'আমি তো নিজেই বিরাট কালো, কিন্তু নেত্রী আমায় ভালোবাসেন'

রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মু সম্পর্কে বেফাঁস মন্তব্য করে বিপাকে রাজ্যের মন্ত্রী অখিল গিরি। তাঁর বিরুদ্ধে পথে নেমেছে বিজেপি। চাপের মুখে নিঃশর্ত ক্ষমা চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছেন মন্ত্রী।

Updated By: Nov 12, 2022, 04:56 PM IST
'আমি তো নিজেই বিরাট কালো, কিন্তু নেত্রী আমায় ভালোবাসেন'

সৌমেন ভট্টাচার্য: 'আমি তো নিজেই বিরাট কালো'। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর চেহারা নিয়ে কটূক্তিতে প্রতিক্রিয়া মন্ত্রী ফিরহাদ হাকিমের। পুর ও নগরোয়ন্ননমন্ত্রী বললেন, 'অখিল কী বলেছে, জানি না। আমরা সাদা-কালো, ধর্ম, জাত এইসব নিয়ে রাজনীতি করি না'।

বঙ্গ রাজনীতিতে ফের কু-কথা! এবার রেহাই পেলেন না স্বয়ং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও। মন্ত্রী অখিল গিরির মন্তব্যকে হাতিয়ার করে পথে নেমেছে বিজেপি। তাঁকে গ্রেফতারের আর্জি জানিয়ে জাতীয় মহিলা কমিশনে চিঠি দিয়েছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। এমনকী, যে ভাষায় রাষ্ট্রপতির চেহারা নিয়ে মন্তব্য করেছেন অখিল গিরি, তার তীব্র নিন্দা করেছে তৃণমূলও। রাজ্যের কারা দফতরের প্রতিমন্ত্রী অনুতপ্ত। ঘরে-বাইরে চাপের মুখে নিঃশর্ত ক্ষমা চেয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মূকে চিঠি দিচ্ছেন তিনি।

এদিন বিধাননগরে ডেঙ্গু নিয়ে মানুষকে সচেতন করতে একটি মিছিলে অংশ নেন পুর ও নগরোয়ন্ননমন্ত্রী ফিরহাদ হাকিম। সঙ্গে ছিলেন বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী ও বিধায়ক অদিতি মুন্সীও। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ফিরহাদ হাকিম বলেন, 'আমি নিজেই তো বিরাট কালো। কিন্তু নেত্রী আমাকে ভালোবাসেন। আমাদের দল, আমাদের নেত্রী এই ধরনের মন্তব্য অনুমোদন করে না'।

আরও পড়ুন: Akhil Giri: রাষ্ট্রপতিকে নিয়ে কটূক্তি, দলীয় মন্ত্রী অখিলের কড়া নিন্দায় তৃণমূল

এর আগে, নন্দীগ্রামে এক জনসভায় শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্পর্কে বেফাঁস মন্তব্য করে ফেলেন মন্ত্রী অখিল গিরি। তিনি বলেন,  'বলে দেখতে ভাল নয়। কী রূপসী! কী দেখতে ভাল! আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা'? সেই ভিডিয়োটি টুইট করেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। 'ক্রোধের বশে বলে ফেলেছি', জি ২৪ ঘণ্টাকে জানিয়েছেন অখিল গিরি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.