Midnapur: ব্যাঙ্কের লোন সেটেলমেন্ট করতে গিয়ে পর্দাফাঁস, পাকড়াও ভুয়ো আইপিএস

বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করেছে কোতোওয়ালি থানার পুলিস

Updated By: Aug 19, 2021, 04:25 PM IST
Midnapur: ব্যাঙ্কের লোন সেটেলমেন্ট করতে গিয়ে পর্দাফাঁস, পাকড়াও ভুয়ো আইপিএস

নিজস্ব প্রতিবেদন: সেই নীল গাড়ি নিয়ে ঘোরাফেরা, নিজেকে আইপিএস বলে চালানো চেষ্টা। এবার ভুয়ো আইপিএস অফিসার ধরা পড়ল মেদিনীপুর শহরে। ভুয়ো ওই অফিসারের বাড়ি থেকে উদ্ধার হল আইপিএস ব্যাজ, রিভালবার রাখার হোল্ডার।

বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর জেলার পুলিস সুপার দীনেশ কুমার এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, মেদিনীপুর শহরের বাসিন্দা তাপস বন্দ্যোপাধ্য়ায় নামে এক ব্যক্তি ঋণ নিয়ে শোধ করতে পারছিলেন না ব্যাংকে। তার লোন সেটেলমেন্ট করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মোটা টাকা চেয়ে ছিলেন সৌম্যকান্তি মুখোপাধ্যায় নামে এক যুবক। ফাঁদে পড়ে কিছু টাকা দিয়েও ছিলেন তাপসবাবু।

আরও পড়ুন-Post-Poll violence: হাইকোর্টের রায়ে উচ্ছ্বসিত গেরুয়া শিবির, শাসক দলের মদতেই হামলা:BJP

মেদিনীপুর শহরের লাইব্রেরি রোড এলাকার বাসিন্দা এই যুবক বিভিন্ন সময় নীল বাতি লাগানো গাড়ি নিয়ে ঘোরাফেরা করতে বলে জানা গিয়েছে। নিজের এমন বহু ছবি সোশ্যাল মাধ্যমেও রেখেছে। নিজেকে আইপিএস অফিসার পরিচয় দিতেন। বহু লোকের কাছে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে টাকা তোলার অভিযোগ এসেছে তার নামে। সম্প্রতি তাপস বন্দ্যোপাধ্য়ায়ের কাছ থেকে টাকা তোলার পরে পুলিসের নজরে আসে সে।

আরও পড়ুন-Kolkata: 'ভোট পরবর্তী অশান্তি' মামলার রায়ে 'খুশি নন' সৌগত, 'NHRC রিপোর্ট রাজনৈতিক', মন্তব্য কুণালের

কোতোয়ালি থানার পুলিসের পক্ষ থেকে তদন্ত করে বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে উদ্ধার হয়েছে বিভিন্ন জিনিসপত্র।


তদন্তের পর পুলিস প্রাথমিকভাবে জানিয়েছে, ওই যুবক নিজেকে আইপিএস অফিসার হওয়ার জন্য একাধিকবার ইউপিএসসি সহ বিভিন্ন পরীক্ষায় বসেছিল। সেখানে ব্যর্থ হয়েছে সে। এরপর কম সময়ে টাকা রোজগার করতে এই পথ হাতিয়েছিল বলে পুলিস সুপার দিনেশ কুমার জানিয়েছেন। বৃহস্পতিবার তাকে মেদিনীপুর আদালতে তুলে নিজেদের হেফাজতে নেয়ার কথা জানিয়েছেন পুলিস সুপার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.