Memari: লাইসেন্স না থাকলেই ২ লাখ জরিমানা! শেষে ফাঁদে ১ মহিলা সহ ৩ ভুয়ো ফায়ার অফিসার

স্থানীয়রা পরিচয় জানতে চাইলে মহিলা নিজেকে বিজেপির প্রাক্তন কাউন্সিলর বলে দাবি করেন। গোটা ঘটনার ভিডিয়ো করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন স্থানীয় বাসিন্দারা। এরপর পুলিস আসতেই পর্দাফাঁস।

Updated By: Jan 17, 2024, 06:00 PM IST
Memari: লাইসেন্স না থাকলেই ২ লাখ জরিমানা! শেষে ফাঁদে ১ মহিলা সহ ৩ ভুয়ো ফায়ার অফিসার

অরূপ লাহা: ভুয়ো ফায়ার অফিসার পাকড়াও পূর্ব বর্ধমানের মেমারিতে। ফায়ার অফিসার পরিচয় দিয়ে প্রতারণা করতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন ১ মহিলা সহ ২ ব্যক্তি। মেমারির তাতারপুরে ফায়ার স্টিকার লাগানো একটি গাড়ি করে ১ মহিলা সহ ২ জন ব্যক্তি যান । তাঁদের গলায় ওয়েস্ট বেঙ্গল ফায়ার প্রোটেকশন লেখা আই-কার্ডও ঝোলানো ছিল। স্থানীয় মানুষদের অগ্নিনির্বাপক বিভিন্ন সামগ্রিক বিক্রি করার পাশাপাশি বিভিন্ন দোকানে গিয়ে তাদের ট্রেড লাইসেন্স ও ফায়ার লাইসেন্স দেখতে চান। লাইসেন্স না থাকলে ২ লক্ষ টাকা জরিমানা হতে পারে বলেও ভয় দেখান।

এই ঘটনায় স্থানীয়রা তাদের পরিচয় জানতে চাইলে ওই মহিলা নিজেকে বিজেপির প্রাক্তন কাউন্সিলর বলে দাবি করেন। গোটা ঘটনাটি ভিডিয়ো করে সামাজিক মাধ্যমে পোস্ট করেন স্থানীয় বাসিন্দারাই। এরপরই খবর দেওয়া হয় মেমারি থানার পুলিসকে। মেমারি থানার পুলিস ঘটনাস্থলে গিয়ে তিনজনকেই আটক করে মেমারি থানায় নিয়ে যায়। পুলিস তাদের বৈধ কাগজ দেখাতে বলে। কিন্তু পুলিস বৈধ কাগজ দেখতে চাইলে তারা কোনও বৈধ কাগজ দেখাতে পারেনি। তারপরই ৩ জনকে গ্রেফতার করে মেমারি থানার পুলিস। গাড়িটি ও গাড়িতে থাকা অগ্নিনির্বাপক সামগ্রীও বাজেয়াপ্ত করা হয়। ঘটনাটি ঘটে গতকাল মঙ্গলবার।

ধৃতদের বুধবার বর্ধমান আদালতের পেশ করে মেমারি থানার পুলিস। ধৃত ৩ জনের মধ্যে একজন হল শিব শংকর প্রজাপতি। ধৃত শিব শংকর প্রজাপতি উত্তরপ্রদেশে ভাদোহি জেলার বাহাড়িয়ার বাসিন্দা। অপরদিকে ধৃত দীপক প্রসাদ ওরফে শানু ও পূজা সাউ দু'জনেরই বাড়ি উত্তর ২৪ পরগনার হালিশহরের লালকুঠি এলাকায়। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। একেবারে অভিনব এই ঘটনা। ভুয়ো ডাক্তার ধরা পড়ার ঘটনা আগে সামনে এসেছে। কিন্তু তাই বলে ভুয়ো ফায়ার অফিসার! প্রতারকদের কীর্তিকলাপে তাজ্জব পুলিসও। একেবারে পরিকল্পনা করে পাতা ফাঁদ। যদিও শেষরক্ষা হয়নি। 

আরও পড়ুন,  Local train speed: ২৭ মিনিটে ১৫ স্টেশন! ট্রায়াল রান সফল, গতি বাড়তে চলেছে লোকালের...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.