June Malia: নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ, দলের কর্মীদের অসন্তোষ! বিতর্কে জুন মালিয়ার প্রচার

Lok Sabha election 2024: লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, সবুজ সাথীর মতো সরকারি প্রকল্পের ট্যাবলোতে শিশুদের ব্যবহার করে বিতর্কে জড়ালেন মেদিনীপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী। অন্যদিকে, প্রচারে দলের কর্মীদের অসন্তোষ। ফের প্রকাশ্যে এল তৃণমূলের গোষ্ঠী কোন্দল।

Updated By: Mar 27, 2024, 02:51 PM IST
June Malia: নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ, দলের কর্মীদের অসন্তোষ! বিতর্কে জুন মালিয়ার প্রচার
ফাইল ছবি

চম্পক দত্ত:  জুন মালিয়ার প্রচারে লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, সবুজ সাথীর মতো সরকারি প্রকল্পের ট্যাবলোতে শিশুদের ব্যবহার করে বিতর্কে জড়ালেন মেদিনীপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী জুন মালিয়া। নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ বিজেপি। সরকারি প্রকল্পের ট্যাবলোতে কেন শিশুদের ব্যবহার করা হয়েছে? এই নিয়ে নির্বাচন কমিশনে লিখিতভাবে অভিযোগ রায়ের করে পদ্মশিবির।

আরও পড়ুন, Satabdi Roy: তিহাড় থেকেই 'খেলবেন' কেষ্ট! 'খেলতে, খেলতে' ছড়া কেটে পালটা কটাক্ষ বিজেপির...

এদিন মেদিনীপুর শহরের বড়তলা কালীমন্দিরে পূজো দিয়ে যখন প্রচারে বেরোচ্ছেন জুন মালিয়া। ঠিক সেই সময় এই ট্যাবলো তার প্রচার মিছিলে অংশ নেয়। এ ব্যাপারে জুন মালিয়াকে প্রশ্ন করা হলে তিনি বলেন, এইমাত্র তিনি এসেছেন তাই এই বিষয়ে তার জানা নেই। দলের মহিলা কর্মীদেরকে অনুরোধ করব এইগুলো শিশুদের হাত থেকে সরিয়ে দেওয়ার জন্য। 

অন্যদিকে, জুন মালিয়ার প্রচারে দলের কর্মীদের অসন্তোষ। ফের প্রকাশ্যে এল তৃণমূলের গোষ্ঠী কোন্দল। সদ্য তৃণমূলে যোগ দেওয়া নির্দল কাউন্সিলরকে প্রচারে সঙ্গে নেওয়ায় মিছিলে শুরু হয় তর্কাতর্কি থেকে হাতাহাতি। বান্যার মুড়ে নিয়ে মিছিল থেকে চলে যায় তৃণমূল কর্মীরা। এদিন শহরের ১৪ নম্বর ওয়ার্ড থেকে প্রচার শুরু করেন জুন মালিয়া। বুড়ো শিব মন্দিরে পুজো দিয়ে শুরু হয় জুনের রোড শো। তখনই তাঁর হুড খোলা গাড়িতে উঠতে যান সদ্য নির্দল থেকে তৃণমূলে যোগ দেওয়া কাউন্সিলার অর্পিতা রায় নায়েক। 

অর্পিতাকে দলে নেওয়ায় এমনিতেই অর্পিতার বিরুদ্ধে ক্ষোভে উঠছিলেন ওই ওয়ার্ডের তৃণমূল কর্মীদের মধ্যে। জুনের গাড়িতে ওঠার সময় সেই ক্ষোভ আছড়ে পড়ে। তিনি গাড়িতে উঠলে প্রতিবাদে সোচ্চার হয় ওই ওয়ার্ডের তৃণমূলের নেতা কর্মীরা। বিক্ষোভের মুখে পড়ে গাড়ি থেকে নেমে যেতে বাধ্য হন অর্পিতা নায়েক। তৃণমূল কর্মীদের অভিযোগ, অর্পিতা অত্যন্ত সুযোগ সন্ধানী। এর আগেও তিনি একাধিকবার তৃণমূলে যোগদান করেছেন। কিন্তু পুরনির্বাচনে দলের টিকিট না পেয়ে ফের নির্দলে দাঁড়িয়ে গিয়েছেন। তাছাড়া ওয়ার্ডের নেতাকর্মীদের সঙ্গে কোন রকম আলোচনা ছাড়াই সম্প্রতি অর্পিতাকে দলে যোগদান করিয়েছে জুন। যা কিছুতেই মেনে নিতে পারছেন না দলের একনিষ্ঠ কর্মীরা।

উল্লেখ্য, মঙ্গলবার মেদিনীপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল বটতলা কালি মন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করেছিলেন। এদিন সেই মন্দিরেই পুজো দিয়ে মেদিনীপুর শহরে তৃণমূলের মিছিলে অংশ নেন জুন। পরে তার প্রতিদ্বন্দ্বী অগ্নিমিত্রাকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, ও আমার অনেকদিনের বান্ধবী। তবে যুদ্ধে যখন নেমেছি তখন লড়াই হবে। জুন এদিন দিলীপ ঘোষকেও কড়া আক্রমণ করেন।

আরও পড়ুন, Dhakuria Fire: ঢাকুরিয়া রেল বস্তিতে আগুন, শিয়ালদা দক্ষিণ শাখায় ব্যাহত ট্রেন চলাচল!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.