ভোটের মুখে ফের মাওবাদী পোস্টার পুরুলিয়ায়, আতঙ্ক জঙ্গলমহলে

জঙ্গলমহলে কি ফের সক্রিয়তা বাড়ছে মাওবাদীদের?

Updated By: Feb 22, 2021, 05:58 PM IST
ভোটের মুখে ফের মাওবাদী পোস্টার পুরুলিয়ায়, আতঙ্ক জঙ্গলমহলে

নিজস্ব প্রতিবেদন: 'দলছুট কমরেড'দের ফিরে আসার আহ্বান। ভোটের মুখে ফের মাওবাদী পোস্টার (Maoist Poster) জঙ্গলমহলে। পোস্টারে পোস্টারে ছয়লাপ পুরুলিয়ার (Purulia) ঝালদার বেগুনকোদর, বাগবিন্দা-সহ বিভিন্ন এলাকায়। পোস্টার পড়েছে অযোধ্যায়, পঞ্চায়েত অফিসের দেওয়ালেও। ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। 

স্রেফ নির্ঘণ্ট ঘোষণা হওয়ার অপেক্ষা। একুশের বিধানসভা ভোটের (Assembly Election 2021) প্রস্তুতি এখন শেষ পর্যায়ে। রাজ্যের বিভিন্ন প্রান্তে যখন রুটমার্চ করতে শুরু করেছে কেন্দ্রীয় বাহিনী, ঠিক তখনই মাওবাদী পোস্টার দেখা গেল পুরুলিয়ায়। কোনও পোস্টারে লেখা, 'রেশন ডিলার কর্তৃক সাধারণ মানুষকে হেনস্তা করা চলবে না', তো কোনটায় আবার কেন্দ্রীয় কৃষি আইন বাতিল ও অবিলম্বে স্কুল-কলেজ খোলার দাবি। তবে এবার আর নির্দিষ্ট কোনও রাজনৈতিক দলকে আক্রমণ করা হয়নি, বরং ফিরে আসার আহ্বান জানানো হয়েছে 'দলছুট কমরেড'দের। ভোটের মুখে জঙ্গলমহলে কি ফের সক্রিয়তা বাড়ছে মাওবাদীদের? চিন্তায় ভাঁজ প্রশাসনের কপালে।

আরও পড়ুন: নন্দীগ্রামে BJP নেতাদের সঙ্গে একই মঞ্চে Dibyendu Adhikari, তুঙ্গে জল্পনা

উল্লেখ্য, মাস খানেক আগে বন্দিমুক্তি দাবিতে মাওবাদী পোস্টার পড়েছিল পুরুলিয়ায়। সেবার বরাবাজার ও বান্দোয়ান থানার দুটি এলাকার বিভিন্ন জায়গায় লাল কালিতে লেখা এই পোস্টারগুলি নজরে পড়ে স্থানীয় বাসিন্দাদের। যথারীতি আতঙ্ক ছড়িয়েছিল এলাকায়। 

.