গাড়িতে নীতি আয়োগের স্টিকার, ধৃত জেলা প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন চেয়ারম্যান

জিজ্ঞাসাবাদে বেরিয়ে এসেছে, চাকরি দেওয়ার নাম করে বহু মানুষকে প্রতারণা করেছেন বেঞ্জামিন

Updated By: Jul 12, 2021, 04:24 PM IST
গাড়িতে নীতি আয়োগের স্টিকার, ধৃত জেলা প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদন: সপ্তাহখানেক ধরেই রাজ্যজুড়ে একের পর এক ধরা পড়ছে জালিয়াত। কখনও ভুয়ো আইএএস, কখনও ভুয়ো সিআইডি অফিসার। এবার রায়গঞ্জে ধরা পড়ল আরও এক জালিয়াত। তার গাড়িতে লাগানো ছিল মানবাধিকার কাউন্সিলের বোর্ড। শুধু তাই নয় লেখা ছিল নীতি আয়োগের নামও।

আরও পড়ুন-হাতে I-PAC-এর রিপোর্ট কার্ড, ২০২৪-এর লক্ষ্যে জেলা সংগঠনকে ঢেলে সাজাতে উদ্যোগী তৃণমূল

রবিবার বেঞ্জামিন হেমব্রম নামে ওই ব্যক্তিকে আটক করে রায়গঞ্জ থানার পুলিস। তিনি আবার উত্তর দিনাজপুরে জেলা প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন চেয়ারম্যান। বেঞ্জামিনের কথায় অসংগতি মেলাতে তাকে গ্রেফতার করে জেরা করছে পুলিস।

একটি কালো রঙেয়ের এসইউভি গাড়ি চড়ে ঘুরতেন বেঞ্জামিন। তাঁর গাড়ির সামনে লাগানো ছিল একটি বড়সড় বোর্ড। সেখানে লেখা ন্যাশনাল হিউম্যান রাইটস কাউন্সিল। একটি লোগোও দেখা যাচ্ছে। নীচে লেখা আন্ডার প্ল্যানিং কমিশন, নীতি আয়োগ। ভারত সরকার। তার নীচে লেখা সির্টিফায়েড বাই সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশন।

আরও পড়ুন-গ্রেফতারির আগেই পলাতক আরও এক JMB জঙ্গি, Exclusive ছবি Zee ২৪ ঘণ্টায়

এদিকে, ধৃত বেঞ্জামিন স্বীকার করেছেন যে গাড়িটি তিনি ব্যবহার করতেন সেটি আসলে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের। কিন্তু তার পরও কেন্দ্রের একাধিক সংস্থার বোর্ড কেন ছিল তার কোনও সদুত্তর তিনি দিতে পারেননি।

জিজ্ঞাসাবাদে বেরিয়ে এসেছে, চাকরি দেওয়ার নাম করে বহু মানুষকে প্রতারণা করেছেন বেঞ্জামিন।  পুলিস বেঞ্জামিনের ৪২০ সহ একাধিক ধারায় মামলা রুজু করেছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.