Mamata Banerjee: এগরা যাচ্ছেন মমতা! খাদিকুলে মৃতদের পরিবারকে সরকারি সাহায্য

ইতিমধ্যেই মমতা আসার কারণে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে এলাকা। বসানো হয়েছে গার্ডরেল। যদিও মুখ্যমন্ত্রীর এই সফরের তীব্র নিন্দা করেছে বিজেপি। প্রশাসন সূত্রে খবর, এদিন ভানু বাগের বাজি কারখানার অদূরেই তৈরি করা হয়েছে অস্থায়ী হেলিপ্যাড। তার পাশেই তৈরি হয়েছে মঞ্চ।

Updated By: May 27, 2023, 10:44 AM IST
Mamata Banerjee: এগরা যাচ্ছেন মমতা! খাদিকুলে মৃতদের পরিবারকে সরকারি সাহায্য
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাজি কারখানায় মৃতের পরিবারদের আর্থিক সহায়তা দিতে শনিবার এগরার খাদিকুলে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এরপর সেখান থেকেই মমতা যাবেন শালবনির জনসভায়। গত বৃহস্পতিবার এগরায় মুখ্যমন্ত্রীর সফর শেষ মুহুর্তে স্থগিত হয়। প্রশাসন সূত্রে খবর, এদিন ভানু বাগের বাজি কারখানার অদূরেই তৈরি করা হয়েছে অস্থায়ী হেলিপ্যাড। তার পাশেই তৈরি হয়েছে মঞ্চ। সেই মঞ্চ থেকেই মৃতদের পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দেবেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন, Bengal Weather: জেলায় জেলায় ঝোড়ো হাওয়া-বৃষ্টি, স্বস্তির আবহাওয়া বঙ্গে

গত ১৬ মে খাদিকুলে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে প্রাণ হারান ১২ জন। ঘটনার পরদিনই এলাকায় মিছিল করে এনআইএ তদন্তের দাবী জানান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যদিও রাজ্য সরকার ঘটনার সিআইডি তদন্তের নির্দেশ দেয়। গ্রেফতার করা হয় ভানুবাগের স্ত্রী, ছেলে ও ভাইপোকে। ঘটনাস্থলে যান স্থানীয় সাংসদ দিলীপ ঘোষও। এলাকায় পৌঁছে গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়েন রাজ্যের মন্ত্রী মানস ভুঁইয়া, দোলা সেনরা। খাদিকুলের পরপর রাজ্যে একাধিক জায়গায় বাজি কারখানায় বিস্ফোরণে মৃত্যুর ঘটনা ঘটেছে।

ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে বিপুল পরিমানে বাজি বাজেয়াপ্ত করেছে পুলিস। ইতিমধ্যেই মমতা আসার কারণে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে এলাকা। বসানো হয়েছে গার্ডরেল। যদিও মুখ্যমন্ত্রীর এই সফরের তীব্র নিন্দা করেছে বিজেপি। 

কটাক্ষ করে দিলীপ ঘোষ বলেন, 'ওনার লোকেরা বোমা ফাটিয়ে মানুষ মারবে। আর উনি প্যাকেজ দেবেন। এই প্যাকেজ দিয়ে কতদিন চালাবেন? বোমা কারখানা বন্ধ করছেন না কেন? বোমা সাপ্লাইয়ের হাব হয়ে গেছে পশ্চিমবঙ্গ। আমি আফগানিস্তান বললে ববি হাকিমের কষ্ট হয়। এ রাজ্য আফগানিস্তান, সিরিয়া সব হয়ে গেছে। লোকে কেন আপনাদের আক্রমণ করছে? কেন চোর বলছে? ওরা অত্যাচারে জর্জরিত হয়ে গিয়েছে।' 

 

আরও পড়ুন, National Highway: চোখ জুড়ানো সৌন্দর্য্য! রাজ্যে এমন জাতীয় সড়ক দেখেননি আগে...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.