Mamata Banerjee:'তোমরা বললে একটাই ট্যাক্স; আমরা রাজি হলাম, এখন আমাদের টাকা আটকাচ্ছ কেন!'

মুখ্যমন্ত্রী বলেন, কী বড় ভাবতে শিখেছে মানুষ? সরকারের নজর মাটিতে থাকা উচিত। বিজেপির নজর আকাশে। রোজ রোজ কেন উত্তর প্রদেশে দলিতদের খুন হতে হয়? ছোট ছোট মামলায় ইডি-সিবিআই লাগিয়ে দেওয়া হচ্ছে

Updated By: Nov 16, 2022, 01:52 PM IST
Mamata Banerjee:'তোমরা বললে একটাই ট্যাক্স; আমরা রাজি হলাম, এখন আমাদের টাকা আটকাচ্ছ কেন!'

সুতপা সেন:​ ঝাড়গ্রাম সফরে গিয়ে গতকাল রাজ্যের পাওনা টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে ফের তা নিয়ে মোদী সরকারকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। রাজ্যের প্রাপ্য টাকা না দেওয়ার অভিযোগ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ঘরের টাকা, একশে দিনের কাজের টাকা, রাস্তার টাকা আটকে রেখেছে। কেন আটকাবে বলুন তো? তোমরা বললে গোটা দেশে একটাই ট্যাক্স হবে। আমরা সবাই মিলে এগিয়ে বললাম তাই হোক। আগে আমরা ট্যাক্স নিতাম। এখন কেন্দ্র সব ট্য়াক্স তুলে নিয়ে চলে যাচ্ছে। কিন্তু আমার প্রাপ্য টাকা দেবে তো! সেটা কেন আটকে রেখেছো! এনিয়ে এক বছর আগে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে এসেছি। আমার দুই মন্ত্রী দেখা করে এসেছে। আমি শুধু ওয়াচ করছি আর দেখছি। এরা শুধু ভোট আর দাঙ্গা নিয়ে ব্যস্ত। আর কুকথা নিয়ে ব্যস্ত। উন্নয়নের কথা এদের মুখে নেই।

আরও পড়ুন- বাস্তবে নৃশংস! সোশ্যাল মিডিয়ায় ‘মানবতার’ প্রতীক; ডুয়াল পার্সোনালিটি আফতাবের

কেন্দ্রের দাবি, ২০১৫ সালের পর দেশের মানুষ বড় করে ভাবতে শুরু করেছে। এমন প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, কী বড় ভাবতে শিখেছে মানুষ? সরকারের নজর মাটিতে থাকা উচিত। বিজেপির নজর আকাশে। রোজ রোজ কেন উত্তর প্রদেশে দলিতদের খুন হতে হয়? ছোট ছোট মামলায় ইডি-সিবিআই লাগিয়ে দেওয়া হচ্ছে। আর আপনারা যখন কোটি কোটি টাকা খরচ করেন তখন সেই টাকা আসে কোথা থেকে। ইডি-সিবিআই কি সেসব কিছু দেখেছে? অর্পিতার ঘর থেকে যদি কোনও দলিল পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। ঠিকই হয়েছে। কিন্তু দুর্নীতিতে জড়িত কারও বাড়ি থেকে বিজেপি নেতার বাড়ির দলিল পাওয়া যায় কী করে? 

মিজোরামের পাথার খাদানে নিহত বাংলার ৫ শ্রমিকের মৃতদেহ তাদের ঘরে পৌঁছে দেওয়ার ব্যাপারে পদক্ষেপ নিচ্ছে রাজ্য সরকার। এনিয়ে মমতা বলেন, মহুয়া মৈত্র এনিয়ে কাজ উদ্যোগ নিয়েছেন। দমদম বিমানবন্দরে তাদের দেহ গ্রহণ করা হবে। গত কয়েক মাসে দেশে বহু মানুষ মারা গিয়েছে। তার মধ্যে বাংলার লোকও রয়েছেন। ভিন রাজ্যে কাজ করতে গিয়ে মারা যাচ্ছে। ওইসব পরিবারগুলোকে সমবেদনা জানানোর আমার ভাষা নেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.