Mamata Banerjee: 'পাহাড়ের সঙ্গে এখন রক্তের সম্পর্ক, উন্নয়ন তো হবেই,' কার্শিয়ংয়ে মমতা!

জিটিএ কর্মীদের জন্য রিটায়ারমেন্ট বেনিফিট স্কিম, লিভ এনক্যাশমেন্টের সুবিধা, বেতন বাড়ানোর ঘোষণা মমতার।

Updated By: Dec 8, 2023, 05:07 PM IST
Mamata Banerjee: 'পাহাড়ের সঙ্গে এখন রক্তের সম্পর্ক, উন্নয়ন তো হবেই,' কার্শিয়ংয়ে মমতা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাহাড়ের সঙ্গে এখন রক্তের সম্পর্ক তাঁর। তাই পাহাড়ের উন্নয়ন হবেই। কার্শিয়ংয়ের গণবণ্টন কর্মসূচি থেকে উন্নয়নের খতিয়ান তুলে ধরে আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। বললেন, "পাহাড়কে তোমরা শান্ত রাখ। উন্নয়নের দায়িত্ব আমার।" কার্শিয়ংয়ের গণবণ্টন সভা থেকে এদিন মমতা বলেন, "কাল আমার পরিবারের সঙ্গে পাহাড়ের মেয়ের বিয়ে হয়েছে। পাহাড়ের সঙ্গে এবার রক্তের সম্পর্ক হয়ে গেল। উন্নয়ন তো হবেই।" 

মমতা ঘোষণা করেন, জিটিএ-তে ৭৫ কোটি টাকা দেবে রাজ্য। দার্জিলিং, কালিম্পংয়ে আইটি সেকটর হবে। জিটিএ কর্মীদের জন্য রিটায়ারমেন্ট বেনিফিট স্কিমেরও এদিন ঘোষণা করেন মমতা। বলেন, জিটিএ-তে যাঁরা অবসর নেবেন, তারা গ্র্যাচুইটি বাবদ পাবেন ২০ লাখ টাকা। সেইসঙ্গে ১০ মাসের লিভ এনক্যাশমেন্টের সুবিধাও পাবেন তাঁরা। ২০১১ সালে জিটিএ তৈরি হওয়ার পর থেকে সবাই এই সুবিধা পাবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে জানান, জিটিএ কর্মীদের বেতন কাঠামোরও পরিবর্তন করা হবে। বাড়ানো হবে জিটিএ কর্মীদের বেতন।

এদিন মুখ্যমন্ত্রী আরও ঘোষণা করেন, ২০০৩ থেকে বন্ধ ছিল রিজিওনাল স্কুল সার্ভিস কমিশন ফর হিলস। আবার তা চালু করা হচ্ছে। ১৪৬টি আপার প্রাইমারি ও সেকেন্ডারি স্কুলে মোট ৫৯০ শিক্ষকের শূন্যপদ আছে। রিজিওনাল স্কুল সার্ভিস কমিশন ফর হিলসের মাধ্যমে সেই শূন্যপদ পূরণ করা হবে। জিটিএ-র আওতায় পাহাড়ে জেলা স্কুল বোর্ডও গঠন করা হবে বলে জানান মমতা বন্দ্যোপাধ্য়ায়। জেলা স্কুল বোর্ডের জন্য দার্জিলিং ও কালিম্পংয়ে তৈরি করা হবে অ্যাড হক কমিটি। পাশাপাশি, কার্শিয়ংয়ের সভায় বিজেপিকে ঠুকে মমতা কটাক্ষ করেন, 'ভোটের সময় এসে টাকা দেয় অনেকে। আমার রক্ত-ই আমার প্রতিশ্রুতি।'

আরও পড়ুন, Mamata On Mahua: 'মহুয়াকে সরিয়ে গণতন্ত্রের বাইপাস সার্জারি করল বিজেপি!'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.