Mamata Banerjee: 'দিদির ছবি না রাখলে ব্যবসা করতে দেবে না তৃণমূল,' মিষ্টির দোকানে মহাপুরুষদের সঙ্গেই 'শোভা' পাচ্ছেন মমতা!

Mamata Banerjee portrait: মুখ্যমন্ত্রীর ছবি না রাখলে দোকানে ব্যবসা করতে দেবে না তৃণমূল। অনেক দিক থেকে অসুবিধা হতে পারে।

Updated By: Sep 2, 2024, 11:48 AM IST
Mamata Banerjee: 'দিদির ছবি না রাখলে ব্যবসা করতে দেবে না তৃণমূল,' মিষ্টির দোকানে মহাপুরুষদের সঙ্গেই 'শোভা' পাচ্ছেন মমতা!

প্রসেনজিত্‍ সরদার: একাধিক মহাপুরুষের মাঝে রাজ্যের মুখ্যমন্ত্রী ছবি! কেন? কারণ, দিদির ছবি না রাখলে নাকি দোকানে ব্যবসা করতে দেবে না তৃণমূল! তাই বাধ্য হয়েই মহাপুরুষদের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছবি রাখা আছে, দাবি করেছেন ওই মিষ্টির দোকানের মালিকের। 

বাসন্তী হাইওয়ের পাশে ঘটকপুকুর চৌমাথায় অবস্থিত ৮০ বছরের একটি মিষ্টান্ন দোকান। নামকরা সেই মিষ্টির দোকানে একাধিক মহাপুরুষের ছবি পোর্ট্রেট লাগানো আছে দেওয়ালে। রবীন্দ্রনাথ থেকে নেতাজি, ক্ষুদিরাম থেকে মহাত্মা গান্ধী সহ একাধিক মহাপুরুষেরই ছবি আছে। আর বিদ্যাসাগর ও মাদার টেরেজার মাঝখানেই আছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। এই বিষয়ে মিষ্টির দোকানের মালিকের কাছে জানতে চাইলে তিনি বলেন, ভাঙড়ে তৃণমূল ভালো ফল করেছে। তাই মুখ্যমন্ত্রীর ছবি রাখা হয়েছে। আর মুখ্যমন্ত্রীর ছবি না রাখলে দোকানে ব্যবসা করতে দেবে না তৃণমূল। অনেক দিক থেকে অসুবিধা হতে পারে। তাই জন্য মহাপুরুষদের সঙ্গে মুখ্যমন্ত্রীর ছবিও রাখা আছে। এমনই দাবি ওই মিষ্টির দোকানের দোকানদারের।

বাসন্তী হাইওয়ের পাশে এই নাম করা দোকানে সব সময়ই ভিড় ক্রেতাদের। আর বিভিন্ন ধরনের মিষ্টিতে ঠাসা এই দোকানে বহু ক্রেতা যখন মিষ্টি নিতে আসছেন, তখন এক ঝলক মহাপুরুষদের সঙ্গে মুখ্যমন্ত্রী ছবিও দেখতে পাচ্ছে। তবে এই বিষয়ে তৃণমূলের তরফে  কেউ কোনও প্রতিক্রিয়া দেয়নি। ওদিকে বিজেপি এই ঘটনায় কটাক্ষ করতে ছাড়েনি। বহু বছরের দোকানে মহাপুরুষদের ছবি থাকলেও, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ছবি সেইসব মহাপুরুষের ছবির মাঝে 'জায়গা করে নেওয়ার' ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে। বাসন্তী হাইওয়ের পাশে এই মিষ্টির দোকানের ঘটনায় মিশ্র প্রতিক্রিয়া ক্রেতাদের মধ্য়েও।

আরও পড়ুন, Kolkata: একদিকে আরজি কর-কাণ্ডের প্রতিবাদ, অন্যদিকে ৫০০০ টাকার জন্য সেই রাতের শহরেই ভয়ংকর ঘটনা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.