'আমাদের এত টাকা কই?' ২১ জুলাই ভার্চুয়াল 'শহিদ দিবস' পালন নিয়ে বললেন তৃণমূলনেত্রী

 "এটা করতে গেলে কোটি কোটি টাকা প্রয়োজন। ওদের সেই টাকা আছে। আমাদের এত টাকা কোথায়?"

Updated By: Jun 8, 2020, 07:23 PM IST
'আমাদের এত টাকা কই?' ২১ জুলাই ভার্চুয়াল 'শহিদ দিবস' পালন নিয়ে বললেন তৃণমূলনেত্রী

নিজস্ব প্রতিবেদন : বিজেপির পাল্টা এবার ভার্চুয়াল জনসভার ভাবনায় তৃণমূলও। সামনেই ২১ জুলাই। তৃণমূলের শহিদ দিবস। ফি বছর এই দিনে বড় করে সমাবেশের আয়োজন করে রাজ্যের শাসকদল। জেলা থেকে কাতারে কাতারে সেই সমাবেশে যোগ দিতে আসেন তৃণমূলের কর্মী সমর্থকরা। কিন্তু এবার করোনার জেরে গোটা পরিস্থিতিটাই বদলে গিয়েছে। করোনার সতর্কতায় নিষিদ্ধ ভিড়, জমায়েত, সমাবেশ। তাহলে এবার ২১ জুলাই কী হবে? ২১ জুলাই কি হবে না? এমন প্রশ্ন যখন সবার মনেই উঁকি দিচ্ছে, তখনই তাঁর জবাব দিলেন তৃণমূলনেত্রী।

এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "২১ জুলাই তৃণমুল কংগ্রেসের শহিদ দিবসের জমায়েত ভার্চুয়াল করা হবে কি না সেটা দলীয় স্তরে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এটা করতে গেলে কোটি কোটি টাকা প্রয়োজন। ওদের সেই টাকা আছে। আমাদের এত টাকা কোথায়? আমরা কিছু ভিডিয়ো কনফারেন্স করেছি। কিন্তু তাতে তো এত টাকা লাগে না!"

এখানে বলে রাখি, আগামিকাল মঙ্গলবার, ৯ জুন ফেসবুক-ইউটিউবে রাজ্যব্যাপী ভার্চুয়াল জনসভার ডাক দিয়েছে বিজেপি। যাঁর প্রধান বক্তা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফেসবুক ও ইউটিউবে আগামিকাল কার্যত 'ব্রিগেড চলো'র ডাক দিয়েছে বঙ্গ বিজেপি। দলীয় কর্মী, সমর্থক থেকে সাধারণ মানুষের কাছে বিজেপির আবেদন, 'দলে দলে যোগ দিন'। করোনা থাকলেও বিজেপির ফোকাসে যে ২০২১-এর বিধানসভা নির্বাচন তা মঙ্গলবারের কর্মসূচি থেকেই স্পষ্ট। 'আত্মনির্ভর ভারত'-এ করোনা-সোশ্যাল ডিস্ট্যান্সিং জনসংযোগের ক্ষেত্রে যে কোনও বাধা হয়েই দাঁড়াবে না, সেই বার্তা-ই যেন দিতে চাইছে বিজেপি শিবির।

আরও পড়ুন, দেড় ঘণ্টা দাঁড়িয়েও বাসের দেখা নেই! বাড়ি ফিরতে চূড়ান্ত হয়রানির শিকার অফিসযাত্রীরা

.