Mamata Banerjee: চার দিনের উত্তরবঙ্গ সফরে মমতা, দেখা করবেন হড়পা বানে মৃতদের পরিবারের সঙ্গে

তবে মালবাজারে গিয়ে হড়পা বানে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আজ না আগামীকাল, সে বিষয়ে নিশ্চিত জানা যায়নি। 

Updated By: Oct 17, 2022, 12:21 PM IST
Mamata Banerjee: চার দিনের উত্তরবঙ্গ সফরে মমতা, দেখা করবেন হড়পা বানে মৃতদের পরিবারের সঙ্গে
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  চার দিনের উত্তরবঙ্গ সফরে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দুপুর দেড়টা নাগাদ কলকাতা থেকে উত্তরবঙ্গ অভিমুখে যাত্রা করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। প্রথমে নামবেন হাসিমারা। সেখান থেকে কপ্টারে করে যাবেন মালবাজার, এমনটাই খবর। সূত্রের খবর, মালবাজারে গিয়ে হড়পা বানে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আজ না আগামীকাল, সে বিষয়ে নিশ্চিত জানা যায়নি। এরপর সেখানে প্রশাসনিক বৈঠকও করবেন তিনি। সেখান থেকে রওনা দেবেন শিলিগুড়িতে।

আরও পড়ুন, Howrah Money Recovery: শৈলেশের গুপ্তধন! বাড়ির বক্সখাট থেকে ফের মিলল কোটি কোটি টাকা-গহনা

উত্তরকন্যায় ১৯ অক্টোবর রয়েছে তৃণমূলের বিজয়া সম্মিলনী অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তৃণমূল সুপ্রিমো। এরপর ২০ তারিখ দুপুরে ফের কলকাতায় ফিরবেন, এমনটাই খবর। এদিকে, মুখ্যমন্ত্রীর মালবাজার সফর নিয়ে কটাক্ষ করেছেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। এদিন সকালে পদ্ম নেতা বলেন, "মালবাজারে যাতে এমন বিপর্যয় না হয় সেটা দেখা ওঁর কাজ। জীবনহানি হল আর কিছু টাকা দিয়ে দিলেন। আসলে ভিক্ষা দেওয়ার, কিনে নেওয়ার অভ্যাস আছে। সমস্যার গভীরেও যান না সমাধানও করেন না।" 

তবে শুধু মালবাজার নয়। বউবাজারের বিপর্যয়ের প্রসঙ্গেও সুর চড়ান তিনি। দিলীপের কথায়, "বউবাজারে তিনবার বিপর্যয় হল। মানুষ ভয়ে আছে৷ সেটা সমাধানের কোনও চেষ্টা নেই। একে ওকে তাকে দোষারোপ করে নিজেকে বাঁচানোর চেষ্টা। এই সমস্ত মানুষরাই ওঁকে ভোট দিয়েছেন। সেটা বোঝেনও না, আর বুঝলেও কিছু করেন না৷ সেটাই আনন্দ।"

এদিকে, মুখ্যমন্ত্রীর সফরের আগে বিস্ফোরক অভিযোগ এনেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মুখ্যমন্ত্রীর সফরের জন্য টাকা খরচ করে সাজানো হচ্ছে তৃণমূল বিধায়কের রিসর্ট। এই অভিযোগ তুলে আক্রমণ শানিয়েছেন শিশির পুত্র। শুভেন্দু অধিকারীর অভিযোগ, শুধুমাত্র মুখ্যমন্ত্রীর সফরের জন্যই সরকারি টাকা নষ্ট করে জলপাইগুড়ির মালবাজারের তেশিমলার তৃণমূল বিধায়ক দুলাল দাসের ফার্মহাউস সংস্কার করা হয়েছে। রবিবার পরপর দুটি ট্যুইট করেন বিরোধী দলনেতা। শুভেন্দু লেখেন, যখন পশ্চিমবঙ্গের অর্থনৈতিক পরিস্থিতি চাপের মুখে এবং সরকার ডিএ মেটাতে, রাস্তা সংস্কার, কর্মসংস্থান করতে অপারগ, তখন কি সরকারি প্রকল্পের টাকা খরচ করে তৃণমূল বিধায়ক দুলালচন্দ্র দাসের প্রাইভেট রিসর্ট সংস্কার করা যুক্তিসংগত?

আরও পড়ুন, Sujan Chakraborty: ইডি-সিবিআই চেষ্টা করলে রাস্তাতেও টাকা পাওয়া যাবে: সুজন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.