সরকারি টাকায় দলের প্রচার, প্রশাসনিক সভা থেকে বিজেপিকে বেনজির আক্রমণ মুখ্যমন্ত্রীর

মোদীর মুখ আর পদ্মফুলের লোগো লাগানো চিঠি ভোটের আগে পৌঁছে যাচ্ছে বাড়ি বাড়ি।

Updated By: Jan 10, 2019, 04:50 PM IST
সরকারি টাকায় দলের প্রচার, প্রশাসনিক সভা থেকে বিজেপিকে বেনজির আক্রমণ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন : সরকারি টাকায় দেদার প্রচার চলছে দলের। প্রতি রাজ্যে সমান্তরাল সরকার চালাচ্ছে কেন্দ্র। নদিয়ার প্রশাসনিক মঞ্চের সভা থেকে চাঁছাছোলা ভাষায় বিজেপিকে তুলোধোনা করলেন মুখ্যমন্ত্রী।  শুধু তাই নয়, প্রতিবাদে আয়ুষ্মান প্রকল্প থেকে রাজ্যের সরে দাঁড়ানোর সিদ্ধান্তও নিলেন তিনি।

মোদীর মুখ আর পদ্মফুলের লোগো লাগানো চিঠি ভোটের আগে পৌঁছে যাচ্ছে বাড়ি বাড়ি। যা দেখে এদিন রাগে ফেটে পড়লেন মমতা। মোদীর তুলনা টানলেন হিটলার, মুসোলিনির সঙ্গে। মুখ্যমন্ত্রী এদিন বলেন, "হিটলার, মুসোলিনি, চেঙ্গিস খানের থেকেও খারাপ মোদী।"

আরও পড়ুন, জমির মালিকানা পাবেন খাস জমিতে বসবাসকারী উদ্বাস্তুরা, ঘোষণা মমতার, কটাক্ষ দিলীপের

এটা শুরু। এরপর একের পর এক তোপ। নদিয়ার প্রশাসনিক জনসভা থেকে মোদী সরকারকে তুলোধোনা করে ছাড়লেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "নোংরা রাজনীতি চলছে। সরকারি টাকায় চলছে কেন্দ্রের উন্নয়ন প্রকল্প। অথচ, দলের লোগো লাগানো চিঠি দিয়ে নিজেদের ঢাক পেটাচ্ছে বিজেপি।"

অভিযোগ করেন, রাজ্যগুলিকে স্বাধীনভাবে কাজ করতে দেওয়া হচ্ছে না। মোদী সরকারের লক্ষ্য দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় আঘাত হানা। যার প্রতিবাদে এদিন কেন্দ্রের স্বাস্থ্য প্রকল্প আয়ুষ্মান থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, পতাকা বদলে পুরনো গড় থেকেই লোকসভার প্রার্থী হচ্ছেন সৌমিত্র খাঁ

নদিয়ায় প্রশাসনিক সভায় এদিন উপলক্ষ ছিল কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন। আর তারসঙ্গে কর্মসূচিতে ছিল একগুচ্ছ সরকারি প্রকল্পের টাকা গ্রাহকদের হাতে তুলে দেওয়া। মোদী সরকারকে তুলোধোনা করতে সরকারি সেই মঞ্চকেই বেছে নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুঝিয়ে দিলেন, লোকসভা ভোটের আগে বিপক্ষকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ তিনি।

.